Phensedyl: পেঁয়াজ ভর্তি ট্রাকের আড়ালে ২০ হাজার বোতল ফেনসিডিল! মাদকচক্রের পর্দা ফাঁস স্পেশাল টাস্ক ফোর্সের

Phensedyl: পুলিশ সূত্র মারফত জানা গিয়েছে, সন্ধে সাড়ে ছ'টা নাগাদ একটি ১২ চাকার ট্রাক বনগাঁর দিকে যাচ্ছিল। ট্রাকটি বোঝাই করা ছিল পেঁয়াজ দিয়ে। কিন্তু সেই পেঁয়াজের আড়ালেই নিয়ে যাওয়া হচ্ছিল প্রায় ২০ হাজার বোতল ফেনসিডিল। বিপুল পরিমাণ ওই ফেনসিডিল বনগাঁ নিয়ে যাওয়া হচ্ছিল।

Phensedyl: পেঁয়াজ ভর্তি ট্রাকের আড়ালে ২০ হাজার বোতল ফেনসিডিল! মাদকচক্রের পর্দা ফাঁস স্পেশাল টাস্ক ফোর্সের
ফেনসিডিল উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 11:04 PM

উত্তর ২৪ পরগনা : ভর সন্ধেয় প্রায় ২০ হাজার বোতল ফেনসিডিল উদ্ধার। মাদকচক্রের পর্দা ফাঁস করল রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স। পাচারের আগেই উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণে ফেনসিডিল সিরাপ। পুলিশ সূত্র মারফত জানা গিয়েছে, সন্ধে সাড়ে ছ’টা নাগাদ একটি ১২ চাকার ট্রাক বনগাঁর দিকে যাচ্ছিল। ট্রাকটি বোঝাই করা ছিল পেঁয়াজ দিয়ে। কিন্তু সেই পেঁয়াজের আড়ালেই নিয়ে যাওয়া হচ্ছিল প্রায় ২০ হাজার বোতল ফেনসিডিল। বিপুল পরিমাণ ওই ফেনসিডিল বনগাঁ নিয়ে যাওয়া হচ্ছিল। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল ওই ফেনসিডিলের বোতলগুলি। গোপন সূত্র মারফত আগে থেকেই স্পেশাল টাস্ক ফোর্সের কাছে খবর ছিল ওই ট্রাকটির বিষয়ে। সেই মতো আগে থেকেই ওঁৎ পেতে ছিলেন টাস্ক ফোর্সের আধিকারিকরা।

বুধবার সন্ধেয় এয়ারপোর্ট থানা এলাকার গ্রিন পার্কের কাছে ট্রাকটিকে আটক করেন স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা। ট্রাকে থাকা চারজনকে আটক করে তল্লাশি চালানো হয় গাড়িটিতে। দেখা যায়, পেঁয়াজের বস্তার মাঝখানে বিপুল পরিমাণে ফেনসিডিল সিরাপ নিয়ে যাওয়া হচ্ছিল। উত্তর প্রদেশ থেকে পেঁয়াজ রফতানির আড়ালে মাদক পাচার করা হচ্ছিল বলে সন্দেহ পুলিশের। মাইকেল নগরের কাছে তল্লাশি চালিয়ে গাড়ি থেকে বিপুল পরিমাণে ফেনসিডিল বাজেয়াপ্ত করা হয়েছে। আগামিকাল ধৃত ওই চারজনকে ব্যারাকপুর আদালতে পেশ করা হবে।

ট্রাকটিতে যে চারজন ছিল, তাদের মধ্যে দুই জন চালক ও খালাসি বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। পুলিশের সন্দেহ বাকি দুইজন ওই বিশাল পরিমাণ ফেনসিডিল বাংলাদেশের পাচারকারীদের হাতে তুলে দেওয়ার জন্য যাচ্ছিল। উল্লেখ্য, যে গাড়িটিতে করে ওই ফেনসিডিলের বোতলগুলি আসছিল, সেটিতে নম্বর প্লেট রয়েছে পঞ্জাবের। গোটা ঘটনার তদন্ত শুরু করেছেন আধিকারিকরা। ওই চার ব্যক্তিকে আগামী দিনে জিজ্ঞাসাবাদ করে এই পাচার কাণ্ডের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না, তা খতিয়ে দেখবেন স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা।