‘মুকুল ঘনিষ্ঠতা’-র জের? বনগাঁর বিজেপির সাধারণ সম্পাদককে শোকজ নোটিস দিল দল!

BJP: বিজেপির (BJP) দলীয় সূত্রে খবর, কয়েকটি বৈঠকে অনুপস্থিত থাকা এবং দলীয় শৃঙ্খলা না মানার কারণে শোকজ নোটিস দেওয়া হয়েছে দেবদাসকে।

'মুকুল ঘনিষ্ঠতা'-র জের? বনগাঁর বিজেপির সাধারণ সম্পাদককে শোকজ নোটিস দিল দল!
বনগাঁ বিজেপির সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল, ছবিসূত্র: ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 5:44 PM

উত্তর ২৪ পরগনা: বিধানসভা নির্বাচনের পর থেকেই বহুল পরিবর্তন ঘটেছে বঙ্গীয় রাজনীতির চালচিত্রে। মাসখানেক আগেই, ‘ফুলবদল’ করেছেন মুকুল রায়। পদ্ম (BJP) ছেড়ে ঘাসফুলে (TMC) সপুত্র যোগ দিয়েছেন মুকুল। এরপরেই, ‘বেসুর’ বাজতে দেখা গিয়েছে  একাধিক বিজেপি নেতাকে। সম্প্রতি, দলের বিরুদ্ধ আচরণের অভিযোগে বনগাঁর বিজেপির সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডলকে শোকজ নোটিস দিলেন বিজেপি জেলা সভাপতি মনস্পতি দেব।

বিজেপির (BJP) দলীয় সূত্রে খবর, কয়েকটি বৈঠকে অনুপস্থিত থাকা এবং দলীয় শৃঙ্খলা না মানার কারণে শোকজ নোটিস দেওয়া হয়েছে দেবদাসকে। এমনকি বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে হওয়া বৈঠকেও তিনি যাননি। কেন বৈঠকে অনুপস্থিতি তা জানতে চাওয়া হয়েছে। চিঠিতে বৈঠকগুলির তারিখও উল্লেখ করা হয়েছে। একইসঙ্গে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে বলেও জানা গিয়েছে। সূত্রের খবর,  শোকজ নোটিস পাওয়ার আগামী সাতদিনের মধ্যে অভিযুক্ত নেতাকে জবাব দিতে হবে এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে ওই চিঠিতে। উত্তর না দিলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ইঙ্গিতও দেওয়া হয়েছে চিঠিতে। তবে শোকজের বিষয়ে কিছু বলতে চাননি জেলা সভাপতি মনস্পতি দেব ও সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল।

এ নিয়ে বনগাঁ উত্তর মণ্ডলের বিজেপি সভাপতি শোভন বৈদ্য বলেন, ‘‘ভোটের পর থেকে প্রতিটি বৈঠকেই ওঁকে আহ্বান জানানো হচ্ছে। ওঁর শারীরিক সমস্যা থাকতে পারে। সেটা জেলা সভাপতি শোকজ করে জানতে চেয়েছেন। সাধারণ সম্পাদক নিশ্চয়ই তার উত্তর দেবেন। তবে ওঁ মুকুল অনুগামী বলেই ওঁকে শোকজ করা হয়েছে এমনটা একদমই নয়।” পাশাপাশি, এটি বিজেপির গোষ্ঠী কোন্দল নয় বলেই দাবি করেছেন শোভন বৈদ্য।  পাল্টা, উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের কোঅর্ডিনেটর গোপাল শেঠ কটাক্ষ করে বলেন, “বিজেপি শোকজ নিয়ে আমাদের কিছু বলার নেই। ওঁদের দল ভাঙছে তৃণমূল কংগ্রেস শক্তিশালী হচ্ছে এটা তার প্রমাণ। আগামীতে বিজেপিতে কেউ থাকবেন না।” আরও পড়ুন: ‘অর্জুন গড়ে’ তৃণমূল যুব সভাপতিকে ‘লক্ষ্য করে’ আচমকা গুলি!