Terrorists Arrested: শাসনে গ্রেফতার আল কায়দার শাখা সংগঠনের দুই জঙ্গি

Terrorists arrested: বুধবার উত্তর ২৪ পরগনার শাসন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে তাদের। জানা গিয়েছে আব্দুর রাকিব সরকার দিনাজপুরের বাসিন্দা এবং কাজি আহসান উল্লাহ তোপসিয়ার বাসিন্দা।

Terrorists Arrested: শাসনে গ্রেফতার আল কায়দার শাখা সংগঠনের দুই জঙ্গি
গ্রেফতার দুই জঙ্গি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 11:21 PM

বারাসত : বড় সাফল্য রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (Special Task Force)। আল কায়দার ভারতের শাখা সংগঠন (আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট বা আকিস)-এর দুই কুখ্যাত জঙ্গিকে গ্রেফতার করল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। ধৃত জঙ্গিদের নাম আব্দুর রাকিব সরকার ও কাজি আহসান উল্লাহ। বুধবার উত্তর ২৪ পরগনার শাসন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে তাদের। জানা গিয়েছে আব্দুর রাকিব সরকার দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা এবং কাজি আহসান উল্লাহর বাড়ি হুগলিতে। তাদের থেকে বেশ কিছু বই, ভারতের বিরুদ্ধে যুদ্ধে ইন্ধন দেয় এমন নথি উদ্ধার করেছে এসটিএফ। ইউএপিএ আইনে তাদের গ্রেফতার করা হয়েছে। বুধবার সন্ধে ৭ টা ৫৫ মিনিটে গ্রেফতার করা হয় ওই জঙ্গিদের।

আব্দুর রাকিব সরকার ওরফে হাবিবুল্লাহ বা হাবিব দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থানা এলাকায় পঞ্চগ্রাম এলাকার বাসিন্দা। অন্যজন কাজি আহসান উল্লাহ ওরফে হাসান হুগলির আরামবাগ থানা এলাকার বাসিন্দা। বুধবার সন্ধেয় বারাসত পুলিশ জেলার অন্তর্গত শাসনের খড়িবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে স্পেশাল টাস্ক ফোর্স। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টের সঙ্গে যোগসাজশ থাকার অভিযোগ রয়েছে। সূত্রের খবর, তারা ওই জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য ছিল। ওই দুই জঙ্গিদের থেকে বেশ কিছু নথি পাওয়া গিয়েছে, যেগুলি ভারতের বিরুদ্ধে যুদ্ধে ইন্ধন দেয়। পাশাপাশি জিহাদি কিছু বইও তাদের থেকে পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। সম্প্রতি অসমে আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টের যে মডিউল ধরা পড়েছিল, তাদের সঙ্গে এদিনের ধৃতদের যোগ রয়েছে বলে সন্দেহ স্পেশাল টাস্ক ফোর্সের।

প্রসঙ্গত, বুধবারই চার জেএমবি জঙ্গির সাজা ঘোষণা করেছে কলকাতা নগর ও দায়রা আদালত। আবদুল রহিম, আবদুল রেজ্জাক, হাজিবুল্লা ও আসিফ ইকবাল নামে চার জঙ্গির সাজা ঘোষণা হয়েছে এদিন। এই চার জঙ্গিই আদালতে নিজেদের দোষ স্বীকার করে নিয়েছে।