Anubrata Mondal: ফোঁটা পড়ল না কপালে, খেলেন না চিকেন, কেমন কাটল অনুব্রতর ভাইফোঁটা?

Anubrata Mondal: সংশোধনাগার সূত্রে খবর, যে আবাসিকদের আত্মীয়রা ভাইফোঁটার জন্য আবেদন করেছিলেন, তাঁদের ব্যবস্থা বিশেষ করা হয়েছিল। তবে ভিআইপি আবাসিক যাঁরা রয়েছেন, তাঁদের কারও আত্মীয়ই আবেদন করেননি বলেই খবর।

Anubrata Mondal: ফোঁটা পড়ল না কপালে, খেলেন না চিকেন, কেমন কাটল অনুব্রতর ভাইফোঁটা?
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2022 | 5:46 PM

আসানসোল: গরু পাচার মামলায় গ্রেফতার তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) রাত কাটছে আসানসোলের বিশেষ সংশোধনাগারে। একাধিকবার জামিনের আবেদন করেও কোনও লাভ হয়নি। দুর্গাপুজো, কালীপুজোর পর এবার ভাইফোঁটার দিনটাও সংশোধনাগারের কুঠুরিতেই কাটালেন তিনি। আসানসোল বিশেষ সংশোধনাগারে প্রায় ৪০০ জন আবাসিক রয়েছেন। ভাইফোঁটার দিন আবাসিকরা যাতে বঞ্চিত না হন, তার জন্য বিশেষ ব্যবস্থাও করেছিল সংশোধনাগার কর্তৃপক্ষ। সংশোধনাগার সূত্রে খবর, যে আবাসিকদের আত্মীয়রা ভাইফোঁটার জন্য আবেদন করেছিলেন, তাঁদের ব্যবস্থা বিশেষ করা হয়েছিল। তবে ভিআইপি আবাসিক যাঁরা রয়েছেন, তাঁদের কারও আত্মীয়ই আবেদন করেননি বলেই খবর। উল্লেখ্য, আসানসোল সংশোধনাগারে অনুব্রত মণ্ডলের মতো হেভিওয়েট নেতা যেমন রয়েছেন, তেমনই কয়লা-কাণ্ডে গ্রেফতার ইসিএল-এর আট কর্তাও রয়েছেন। তাঁদের পরিবারের কেউ ভাইফোঁটার জন্য আসেননি বলেই সংশোধনাগার সূত্রে খবর।

তবে এদিন সংশোধনাগারের মেনুতেও ছিল এলাহি আয়োজন। সংশোধনাগার সূত্রে খবর, ভাইফোঁটার দুপুরে মেনুতে ছিল ফ্রায়েড রাইস, চিকেন, মিষ্টি। যাঁরা নিরামিশাষী, তাঁদের জন্য পনীরের বন্দোবস্তও ছিল। সূত্রের খবর, অনুব্রত মণ্ডল এদিন মধ্যাহ্নভোজে ফ্রায়েড রাইস খেয়েছেন, পনীরও খেয়েছেন। তবে মুরগির মাংস তিনি এদিন খাননি বলেই খবর। জানা গিয়েছে, এই বিশেষ খাবারের বন্দোবস্ত কালীপুজোর দিন করার কথা ছিল। কিন্তু সংশোধনাগারের মহিলা আবাসিকদের একাংশ অনুরোধ করেছিলেন, সেই দিনটি বদল করার জন্য। কারণ, তাঁরা অনেকেই উপোস করেছিলেন সেদিন। সেই কারণে এই এলাহি খাবারের আয়োজন ভাইফোঁটার দিনে করা হয়।

উল্লেখ্য, অনুব্রত মণ্ডলের বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে। সম্প্রতি, গত মঙ্গলবার বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতার স্বাস্থ্যপরীক্ষার জন্য তাঁকে আসানসোল সংশোধনাগার থেকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে প্রায় আধ ঘণ্টা ধরে স্বাস্থ্য পরীক্ষা চলে তাঁর। হাসপাতাল সূত্রে জানা যায়, গ্রেফতারির পর শেষ দুই মাসে অনেকখানি ওজন কমেছে তাঁর। প্রায় ১০ কিলো ওজন কমেছে অনুব্রতর। যদিও নতুন করে কোনও শারীরিক সমস্যা ধরে পড়েনি তাঁর।