Asansol Bombing: নির্মীয়মাণ বাড়িতে মজুত ছিল বোমা, ফাটতেই শোরগোল

Asansol Bombing: অজয় নদের ধারে বীরভূম-জামুরিয়ার শেষ সীমানার গ্রাম বাগডিহা। বুধবার রাত্রিবেলা গ্রামের ভিতরে হঠাৎ বোমার আওয়াজ শোনা যায়। এলাকাবাসী ঘুম থেকে উঠে পড়েন। বাইরে বেরিয়ে দেখেন লাল আলো ও ধোঁয়া। এই গ্রামের পাশাপাশি দুটি পরিবার শীল ও গড়াইদের মধ্যে লেগেছে বাদবিবাদ। সেই বিবাদেই এবার লেগেছে রাজনীতির রঙ।

Asansol Bombing: নির্মীয়মাণ বাড়িতে মজুত ছিল বোমা, ফাটতেই শোরগোল
এই বাড়িতে ফেটেছিল বোমাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2024 | 11:46 AM

আসানসোল: আচমকাই বোমার আওয়াজ। বাইরে থেকে ছোড়া হয় বোমা। নাকি বোমা মজুত ছিল বাড়িতে। এই নিয়ে শোরগোল। শুধু তাই নয়, জামুরিয়ার দুটি পরিবারে তরজা শুরু হয়। তরজা সিপিএম তৃণমূল বিজেপির মধ্যেও। যদিও এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

অজয় নদের ধারে বীরভূম-জামুরিয়ার শেষ সীমানার গ্রাম বাগডিহা। বুধবার রাত্রিবেলা গ্রামের ভিতরে হঠাৎ বোমার আওয়াজ শোনা যায়। এলাকাবাসী ঘুম থেকে উঠে পড়েন। বাইরে বেরিয়ে দেখেন লাল আলো ও ধোঁয়া। এই গ্রামের পাশাপাশি দুটি পরিবার শীল ও গড়াইদের মধ্যে লেগেছে বাদবিবাদ। সেই বিবাদেই এবার লেগেছে রাজনীতির রঙ।

শীল পরিবারের দাবি, রাত্রিবেলা কাজল গড়াইয়েদের নির্মীয়মাণ ফাঁকা বাড়িতে হঠাৎ করেই তীব্র আওয়াজে বোমা ফাটে। বিস্ফোরণের তীব্রতায় পাশের শীলদের বাড়ির শৌচালয় ও বাড়ির অংশ ক্ষতিগ্রস্ত হয়। যখন এই ঘটনা ঘটে তখন শীলদের বাড়িতে কেউ ছিল না। রামনবমীর প্রসাদ খেতে বাইরে গিয়েছিলেন সবাই। বাড়িতে ছিল ১৪ বছরের রুপালি। আওয়াজ শুনতে পেয়ে ভয়ে বাইরে ছুটে আসে সে।

এ দিকে, বোমাবাজির ঘটনায় এলাকায় পৌঁছয় জামুড়িয়া থানার পুলিশ। অপরদিকে, যাদের বিরুদ্ধে অভিযোগ, সেই গড়াই বাড়ির সদস্যদের দাবি বাড়িতে বোমা ফেটেছে সেই বাড়িটি নির্মীয়মান। সেখানে কেউ থাকে না। কোনও বাউন্ডারিও নেই। এমনকী দরজা জানালাও নেই। তাঁরা থাকেন অন্য জায়গায়। ফলে তাদেরকে ফাঁসানোর জন্য ষড়যন্ত্র করে কেউ সেখানে বোমা রেখে দিয়ে আসতে পারে। হয়ত প্রচন্ড গরমে সেই বোমা ফেটে গেছে।

যদিও ভোটের আগে এই ঘটনায় তৃণমূল, বিজেপি, সিপিএমে লেগেছে তরজা। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, যে বাড়িতে বোমা বিস্ফোরণ হয়েছে সেই বাড়ির অন্যতম সদস্য কাজল গড়াই বিজেপি নেতা। পঞ্চায়েত ভোটে সমিতির হয়ে প্রার্থীও হয়েছিলেন। তৃণমূল জেলা সভাপতির অভিযোগ, ভোটের আগে সন্ত্রাস সৃষ্টি করার জন্য ওই কাজল গড়াই ওখানে বোমা মজুত করছিল। বিজেপি প্রার্থীর অভিযোগ বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে তৃণমূল বোমা ছুড়েছে।

পাল্টা নিজেদের বিরুদ্ধে ওঠা সকল অভিযোগ অস্বীকার করে বিজেপি নেতৃত্ব। তাদের দাবি, ওই গোটা পাড়াটি তৃণমূল কংগ্রেসের আধিপত্য। কাজল ওখানে বিজেপি করে বলে তাকে ফাঁসানোর জন্য তৃণমূলের নেতাকর্মীরা এই কান্ড ঘটিয়েছে।