Coal Scam: ফের জেল হেফাজতে বিকাশ মিশ্র, জামিনের আর্জি জানানো হল না কেন?

Coal Scam: কয়লা-কাণ্ডে বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রকে দিল্লি থেকে গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে প্রেসিডেন্সি জেলে রয়েছেন তিনি।

Coal Scam: ফের জেল হেফাজতে বিকাশ মিশ্র, জামিনের আর্জি জানানো হল না কেন?
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2022 | 11:34 PM

কলকাতা : কয়লা-কাণ্ডে ফের জেল হেফাজতে বিকাশ মিশ্র। কয়লা-কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র বেশ কিছুদিন অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন। আপাতত প্রেসিডেন্সি জেলে রয়েছেন তিনি। সেখান থেকেই আসানসোল আদালতে হাজিরা দিলেন মঙ্গলবার। এ দিন ফের বিকাশ মিশ্রের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এবার তাঁর আইনজীবী জামিনের আর্জিও জানাননি।

মঙ্গলবার কয়লা পাচার মামলায় তাঁর আইনজীবী সোমনাথ চট্টরাজ জামিনের কোনও আবেদন করেননি। স্বাভাবিকভাবেই এ দিন এজলাসে সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমারও কোনও সওয়াল করেননি। কয়েক মিনিটের মধ্যেই তাই শুনানি শেষ হয়ে যায়।

এর আগে, আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে হাজিরা দিতে পারেননি তিনি। গত কয়েক মাস ধরে কলকাতার প্রেসিডেন্সি জেলে রয়েছেন বিকাশ। তার আগে আসানসোল জেলে ছিলেন তিনি। আসানসোলে বিকাশ মিশ্র অসুস্থ হয়ে পড়ায় তাঁকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে তাকে নিয়ে যাওয়া হয় কলকাতার এসএসকেএমে। সেখান থেকে তাকে প্রেসিডেন্সি জেলে পাঠানো হয়।

বিকাশ মিশ্রের আইনজীবী সোমনাথ চট্টরাজ এ দিন জানান, কোনও জামিনের আবেদন করা হয়নি। কারণ, হাইকোর্টে তাঁর জামিনের আবেদন করা হয়েছে ইতিমধ্যেই। সেই আবেদনের শুনানি হবে। তাই এ দিন আবেদন করা হয়নি।

গরু পাচার মামলা ও কয়লা পাচার মামলায় বিকাশ মিশ্রকে হেফাজতে নিয়ে জেরাও করেছে সিবিআই। সিবিআইয়ের দাবি, বিকাশ মিশ্রর মাধ্যমে ধাপে ধাপে হাজার কোটি টাকার লেনদেন হয়েছে। তার প্রমাণও রয়েছে। একইসঙ্গে তাঁকে হেফাজতে নিয়ে জেরা করে অনেক প্রভাবশালী লোকের নাম পাওয়া গিয়েছে বলেও আদালতে জানিয়েছে সিবিআই। অন্যদিকে, তাঁরই দাদা বিনয় মিশ্র দীর্ঘদিন ধরেই পলাতক। তিনি দেশের বাইরে আছেন বলেই দাবি গোয়েন্দাদের।