Coal Loot: রাস্তার ধারে পড়ে স্তূপ স্তূপ কয়লা, চাউর হতেই ‘লুঠ’ স্থানীয়দের

Paschim Bardhaman: মঙ্গলবার সকালে এমন দৃশ্যই ধরা পড়ল জামুরিয়ায় দুই নম্বর জাতীয় সড়কের ধারে সার্ভিস রোডে। পরে অবশ্য পুলিশ এসে স্থানীয় বাসিন্দাদের হঠিয়ে দিয়ে সেই কয়লা উদ্ধার করে।

Coal Loot: রাস্তার ধারে পড়ে স্তূপ স্তূপ কয়লা, চাউর হতেই 'লুঠ' স্থানীয়দের
রাস্তার ধারে পড়ে কয়লা
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Sep 20, 2022 | 10:28 PM

আসানসোল: সাতসকালে রাস্তার ধারে পড়ে রয়েছে স্তূপ স্তূপ কয়লা। এমন ঘটনা সচরাচর দেখতে পান না এলাকাবাসীরা। আর তাই যে যাঁর মতো, কয়লা তুলে নিচ্ছেন রাস্তার ধার থেকে। মঙ্গলবার সকালে এমন দৃশ্যই ধরা পড়ল জামুরিয়ায় দুই নম্বর জাতীয় সড়কের ধারে সার্ভিস রোডে। পরে অবশ্য পুলিশ এসে স্থানীয় বাসিন্দাদের হঠিয়ে দিয়ে সেই কয়লা উদ্ধার করে। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে,  মঙ্গলবার ভোর-রাতে কেউ বা কারা গাড়ি করে অবৈধ কয়লা নিয়ে যাচ্ছিল। তারপর সম্ভবত পুলিশের ভয়ে রাস্তার ধারেই ওই বিপুল পরিমাণে কয়লা ফেলে রেখে গাড়ি নিয়ে চম্পট দিয়েছিল।

কয়লা পাচার নিয়ে তদন্তে গতি বাড়িয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। নজরদারি বাড়িয়েছে পুলিশ প্রশাসনও। এরই মধ্যে মঙ্গলবার ভোরে এই বিপুল পরিমাণে কয়লা উদ্ধার হল রাস্তার ধারে। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, প্রায় ৪০ টন অবৈধ কয়লা নিয়ে যাওয়া হচ্ছিল গাড়িটিতে। সেই সব ফেলে দিয়ে পালিয়ে যায় গাড়িটি। আর রাস্তার ধারে এমন ভাবে কয়লা পড়ে থাকতে দেখে, আশপাশের এলাকার লোকেরা যে যাঁর মতো কয়লা তুলে নিতে শুরু করে দেন।

মঙ্গলবার সকালে জাতীয় সড়কের সার্ভিস রোডের ধারে বিপুল পরিমাণে কয়লা পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। নিমেষে খবর চাউর হয়ে যায় আশপাশের গ্রামে। খবর পাওয়া মাত্র সেখানে ভিড় হয়ে যায় উৎসুক মানুষের। এরমধ্যে অনেকেই আবার যে যার মতো করে কয়লা তুলে নিতে শুরু করেন। পুলিশের কাছে খবর যেতে যেতে আরও কিছুটা দেরি হয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পরে শ্রীপুর ফাঁড়ি থেকে পুলিশকর্মীরা সেখানে গিয়ে পৌঁছান। পুলিশ এসেই স্থানীয়দের সেখান থেকে হঠিয়ে দেয় এবং রাস্তায় পড়ে থাকা কয়লা উদ্ধার করে। কিন্তু ততক্ষণে অনেকটা কয়লাই আশপাশের লোকেরা নিয়ে চলে গিয়েছিলেন। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, প্রায় ৭০ শতাংশ কয়লা ‘লুঠ’ হয়ে গিয়েছিল।

ইসিএলের সাতগ্রাম সাইডিংয়ে একটি ডোজার নিয়ে ওই কয়লা গাড়িতে তোলা হয়। কয়লা উদ্ধারের পর শ্রীপুর ফাঁড়ির পুলিশ সিআইএসএফের উপস্থিতিতে ইসিএলের সাইডিংয়ে জমা করে দেওয়া হয়। কে বা কারা এই কয়লা এখানে ফেলে রেখে পালিয়ে গেল, সেই বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি কী উদ্দেশ্যে ওই কয়লা নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সব দিকগুলিও খতিয়ে দেখছেন পুলিশকর্মীরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla