নব দম্পতিকে স্যানিটাইজ করে পুলিশের আবেদন, ‘টুম্পা সোনা বাজাবেন না’

"একবছর পর বিবাহবার্ষিকী। ২৫ বছর পর সিলভার জুবিলি হবে। তারপরে গোল্ডেন জুবিলি। কিন্তু এসব তো হবে বেঁচে থাকলে।''

নব দম্পতিকে স্যানিটাইজ করে পুলিশের আবেদন, 'টুম্পা সোনা বাজাবেন না'
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 16, 2021 | 4:20 PM

আসানসোল: রবিবার থেকে ১৫ দিন কার্যত লকডাউন (Lockdown) রাজ্যে। তবে তার মধ্যেই চলছিল বিয়ের অনুষ্ঠান। নব দম্পতির (Newly Married Couple) গাড়ি আটকে দাঁড়াল পুলিশ (Police)।  গাড়ি থামিয়ে বিয়ে ফেরত নব দম্পতিকে স্যানিটাইজ করে পুলিশের হাতজোড় করে অনুরোধ, “বাড়িতে গিয়েই ডিজে বক্সে টুম্পা সোনা গান বাজাবেন না। বেঁচে থাকলে অনেক আনন্দ উল্লাস করতে পারবেন।” পুলিশের কথায় লজ্জায় লাল হলেন দম্পতি।

রানিগঞ্জের পাঞ্জাবি মোড়। তার দু’ নম্বর জাতীয় সড়কে কড়া প্রহরায় বসেছে পুলিশ। বেলা দশটার পর রাস্তায় অযথা গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করতে শুরু হয় এই তল্লাশি অভিযান। সেই সময় একটা মারুতি ভ্যান আটকাল পুলিশ। দরজা খুলতেই দেখা মিলল নব দম্পতিকে। জানা গেল, ওই দম্পতি আসানসোলের ঘাঘরবুড়ি মন্দির থেকে বিয়ে করে ফিরছেন রানিগঞ্জের শিশুবাগান এলাকায়। স্বামী-স্ত্রীর হাত স্যানিটাইজ করে কর্তব্যরত পুলিশ কার্যত হাতজোড় করে আবেদন জানালেন, “ফিরে আর ভোজ-টোজ করবেন না। ভোজ করলেও ৫০ জনের বেশি নয় কিন্তু। মুখে মাস্ক পড়বেন।স্যানিটাইজ রাখবেন চারপাশ। শারীরিক দূরত্ব বজায় রাখবেন। আর গান-বাজনাও বন্ধ।” কর্তব্যরত পুলিশ অফিসার যোগ করেন, “যদি মানুষ বেঁচে থাকে অনেক আনন্দ উৎসব করার সুযোগ পাবেন।”

আরও পড়ুন: ভিডিয়ো: দাঁড়িয়ে থেকে বিয়ে দিলেন, নব দম্পতিকে আশীর্বাদ কৈলাসের

অফিসারের কথা শুনে তখন মাথা নিচু দম্পতির। করোনাকালে মানুষ যখন আতঙ্কিতবিভ্রান্ত তখন খানিকটা মজার ছলেই ওই পুলিশ অফিসারের সিরিয়াস পরামর্শ, “একবছর পর বিবাহবার্ষিকী। ২৫ বছর পর সিলভার জুবিলি হবে। তারপরে গোল্ডেন জুবিলি। কিন্তু এসব তো হবে বেঁচে থাকলে। এখন খুব অবস্থা খারাপ। একদম জমায়েত করবেন না।” তারপর রানিগঞ্জ পুলিশ করজোড়ে অনুরোধ, “পাড়ায় গেলেন। ডিজেতে টুম্পা সোনা গান বাজিয়ে দিলেন। এসব যেন না হয়।” নব দম্পতিও পুলিশকে কথা দিয়ে বাড়ির উদ্দেশে রওনা দিলেন।