Python: গাছের ডালে পেঁচিয়ে রয়েছে কী একটা, ভাল করে দেখতেই চেঁচিয়ে উঠলেন স্থানীয় বাসিন্দারা…

Python: কারখানার ওয়ার্কস অফিস গেটের বাঁদিকে উঁচু গাছের ডালে সাপটিকে দেখে শ্রমিকদের ভিড় হয়ে যায়।

Python: গাছের ডালে পেঁচিয়ে রয়েছে কী একটা, ভাল করে দেখতেই চেঁচিয়ে উঠলেন স্থানীয় বাসিন্দারা...
উদ্ধার হওয়া পাইথন। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jul 05, 2022 | 11:45 PM

পশ্চিম বর্ধমান: শ্রমিকরা কারখানার ভিতরে কাজ করছিলেন। হঠাৎই ভয়ঙ্কর দৃশ্য দেখে শিউরে ওঠেন তাঁরা। দেখেন বিরাট একটা পাইথন ঝুলছে গাছের ডালে। এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়ায়। শেষমেশ কারখানার ল্যাডারের সাহায্য নিয়ে পাইথনটিকে উদ্ধার করা হয়। স্নেক সেভার্স ও বনদফতরের আধিকারিকরা পাইথনটিকে উদ্ধার করে নিয়ে যায়। চিত্তরঞ্জন রেল কারখানার মূল প্রবেশদ্বারের পাশেই বিশাল গাছ। তার ডালেই পেঁচিয়ে ছিল পাইথনটি।

কারখানার ওয়ার্কস অফিস গেটের বাঁদিকে উঁচু গাছের ডালে সাপটিকে দেখে শ্রমিকদের ভিড় হয়ে যায়। হইচই পড়ে যায় সেখানে। এর আগে এই এলাকায় কিং কোবরা পর্যন্ত দেখা গিয়েছে বলে জানান স্থানীয়রা। অন্যান্য সাপ তো রয়েছেই। তবে এত বড় পাইথন দেখেননি তাঁরা। বিষয়টি জানাজানি হতেই সেখানে চিত্তরঞ্জন স্নেক সেভার্স টিমের সদস্যরা পৌঁছন। খবর পেয়ে যায় চিত্তরঞ্জন থানার পুলিশ ও আরপিএফ। খবর দেওয়া হয় বনদফতরেও। ডিভিশনাল ফরেস্ট অফিসার বিশাল দল পাঠান সেখানে। সকলের চেষ্টায় উদ্ধার করা হয় তাকে। বনদফতর সূত্রে খবর, সাপটিকে চিত্তরঞ্জনের জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন কারখানার সামনে কেউ কেউ গল্প করছিলেন। অনেকে আবার ভিতরে কাজ করছিলেন। বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা করছিলেন কেউ কেউ। হঠাৎই একজনের নজর যায় কারখানার পাশের বিশাল গাছের মগডালে। নজরে আসে কিছু একটা গুটিসুটি মেরে রয়েছে গাছের ডালে। এরপরই ভাল করে নজর দিতে দেখা যায় একটি বিশালাকার পাইথন। সঙ্গে সঙ্গে থানা পুলিশ থেকে বনদফতর, সর্বত্রই খবর দেওয়া হয়। এই ধরনের সাপ যাঁরা উদ্ধার করেন, তাঁদেরও জানানো হয়।

এই খবরটিও পড়ুন

সকলেই হাজির হন। এরপর উদ্ধারপর্বও চলে বেশ কিছুক্ষণ। যেহেতু গাছটি উঁচু, একটি ক্রেন আনানো হয়। নিজস্ব কায়দায় সেটিকে উদ্ধার করে নীল একটি কাপড়ের ঝোলায় ভরে নেন উদ্ধারকারীরা। কিছুদিন আগেই পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা দু’নম্বর ব্লকের ভগবন্তপুর গ্রাম পঞ্চায়েতের হুড়হুড়িয়া গ্রামে একটি পাইথন উদ্ধার হয়। মাছ ধরতে গিয়েছিলেন জেলেরা। হঠাৎই ভারী হয়ে ওঠে জাল। এরপরই দেখা যায় প্রায় ৩০ কিলো ওজনের একটি পাইথন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla