Khirpai Municipality: অপরের জমিতেই বাড়ি বানানোর নোটিশ পুরসভার, তীব্র বাদানুবাদ ক্ষীরপাইয়ে

Paschim Medinipur: পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষীরপাই পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তির জায়গার উপর সরকারি প্রকল্পের বাড়ি দেওয়া হল অন্য এক ব্যক্তি জায়গা দেখিয়ে।

Khirpai Municipality: অপরের জমিতেই বাড়ি বানানোর নোটিশ পুরসভার, তীব্র বাদানুবাদ ক্ষীরপাইয়ে
এই বাড়ি নিয়েই যত গণ্ডগোল
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 4:19 PM

পশ্চিম মেদিনীপুর: অন্যের জায়গায় সরকারি প্রকল্পের বাড়ি নির্মাণ। চরম দুর্নীতির অভিযোগ তৃণমূল পরিচালিত পুরসভার বিরুদ্ধে।

পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষীরপাই পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের এক ব্যক্তির জায়গার উপর সরকারি প্রকল্পের বাড়ি দেওয়া হল অন্য এক ব্যক্তির জায়গা দেখিয়ে। এমনই ঘটনা নিয়ে শুরু হয়েছে শোরগোল পুরসভার ভূমিকায় উঠছে প্রশ্ন। যদিও, ইতিমধ্যে বাড়ি বন্ধের জন্য একাধিক জায়গায় লিখিত আবেদন জানিয়েছেন জায়গার মালিক।

জানা গিয়েছে, ইতিমধ্যে বাড়ি নির্মাণ কাজ বন্ধের জন্য নোটিশ করেছেন মহকুমা শাসক। ক্ষীরপাই পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা গৌতম সিং-কে সবার জন্য বাড়ি প্রকল্পে একটি বাড়ি অনুমোদন দিয়েছে পুরসভা। বিজন অধিকারী নামে এক ব্যক্তির জায়গায় গৌতম সিং-কে ওই বাড়ি দিয়েছে পুরসভা ।

বিজন অধিকারীর অভিযোগ, গৌতম সিং যে জায়গায় বাড়ি নির্মাণ করছে সেই জায়গাটি তাঁর নয়। যাঁর ডাক নম্বর রেকর্ড বামারিয়া মৌজার ১৯৪২। খতিয়ান দাগ নম্বর ৫১৭/১৭৪৭ জায়গাটি আমার রেকর্ডভুক্ত। পুরসভা কর্তৃপক্ষকে লিখিতভাবে আমি বাড়ি নির্মাণের কাজ বন্ধের আবেদন করেছি। কিন্তু পুরসভা আমার ডাকে সাড়া দেয়নি, তাই বাধ্য হয়ে আমি বিভিন্ন প্রশাসনিক দফতরের বাড়ি বন্ধের লিখিত আবেদন জানিয়েছে।

যদিও, ক্ষীরপাই পুরসভার চেয়ারম্যান দূর্গাসংকর পান বলেন, ‘৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সিপিএমের আমলে এই বাড়ি বরাদ্দ। কাগজ নিয়ে কিছু ত্রুটি আছে, আলোচনায় বসে সমস্যা মিটে যাবে।’ বিজন অধিকারের দাবি, তাঁর দাদা পৌর নর্বাচনে সিপিএমের প্রার্থী হয়েছিল, চেয়ারম্যান এর বিরুদ্ধে তাই হয়তো পৌরসভা তাদের বিষয়টি গুরুত্ব দিচ্ছে না

অভিযুক্ত ব্যাক্তি গৌতম সিং এর দাবি, জায়গায় একটু অদল বদল হয়েছিল, বর্তমানে আমি যে জায়গাটিতে বাড়ি করছি ওটা অধিকারীদের নামে রেকর্ড আছে। আমি এখনো রেকর্ড করতে পারিনি।

এদিকে বাড়ি করা নিয়ে তৃণমূল পরিচালিত পৌরসভার বিরুদ্ধে সুর চড়িয়েছেন সিপিএমের এরিয়া কমিটির সম্পাদক বিদ্যুৎ রায়। তিনি বলেন, ‘সিপিএম করার জন্যই জোরপূর্বক চেয়ারম্যান এসব করছে।’