Paschim Medinipur Food Poisoning: বিকালে হাটে গিয়ে ফুচকা খেয়েছিলেন ওঁরা, সন্ধ্যার পর গ্রাম জুড়ে হাহাকার

Paschim Medinipur Food Poisoning: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার গ্রামে হাট বসেছিল। অভিযোগ, ওখানেই স্থানীয় একটি স্টলে ফুচকা বিক্রি হচ্ছিল।

Paschim Medinipur Food Poisoning: বিকালে হাটে গিয়ে ফুচকা খেয়েছিলেন ওঁরা, সন্ধ্যার পর গ্রাম জুড়ে হাহাকার
ফুচকা খেয়ে অসুস্থ বেশ কয়েকজন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2022 | 4:02 PM

পশ্চিম মেদিনীপুর: সন্ধ্যায় হাটে গিয়েছিলেন ওঁরা। সেখানে একটি দোকান থেকে ফুচকাও খেয়েছিলেন প্রত্যেকে। রাতের পর তাঁরা সকলেই অসুস্থ হতে শুরু করেন একে একে। প্রত্যেকেরই লক্ষণ একই। পেটে ব্যথা, বমি। একই উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তিও হলেন একাধিকজন। গ্রামের হাটে ফুচকা খেয়ে অসুস্থ বেশ কয়েকজন এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের কেশিয়ারি ব্লকের নয় নম্বর অঞ্চল গগনেশ্বরের মুড়াকাটা এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার গ্রামে হাট বসেছিল। অভিযোগ, ওখানেই স্থানীয় একটি স্টলে ফুচকা বিক্রি হচ্ছিল। অনেকেই সেই স্টল থেকে একেবারে তেঁতুল জল সহযোগে ফুচকা খেয়েওছিলেন।

গ্রামবাসীদের তরফে জানা যাচ্ছে, সন্ধ্যার পর গ্রামে বেশ কয়েক বাসিন্দা অসুস্থ হন। খোঁজ নিয়ে দেখা যায়, ওই এলাকায় আশপাশের একাধিক বাড়িতে কয়েকজন অসুস্থ হয়েছেন। তাঁদের উপসর্গও একই ছিল। খোঁজ নিয়ে জানা যায়, যাঁরা অসুস্থ হয়েছেন, তাঁদের মধ্যে একটি বিষয় সাধারণ। তাঁরা প্রত্যেকেই ওই একই স্টল থেকে ফুচকা খেয়েছিলেন। চিকিৎসকরা মনে করছেন, ফুচকা খেয়েই কোনও ভাবে খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়েছেন তাঁরা।

মুরাকাটা-সহ আশপাশের গ্রামের অনেকেরই পেটে ব্যথা, বমি এবং পায়খানা শুরু হয়। ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। গুরুতর অসুস্থ প্রায় পাঁচ জন গ্রামবাসীকে বেলদা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের অবস্থা আপাতত স্থিতিশীল বলে জানা গিয়েছে। আরও বেশ কয়েকজন অসুস্থ গ্রামবাসীকে নিয়ে আসা হয়েছে ওই হাসপাতালে। তবে ফুচকা খেয়ে এরকম হতে পারে বলে মানতে নারাজ ওই ফুচকা দোকানি।