Suvendu Adhikari: ‘তেরঙ্গা যাত্রা’য় বাধার অভিযোগে তিন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে কাল হাইকোর্টে শুভেন্দু

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারী বললেন, "আমি আগামিকাল কলকাতা হাইকোর্টে মামলা করছি। আজ আমার সব রেডি হয়ে গিয়েছে।"

Suvendu Adhikari: 'তেরঙ্গা যাত্রা'য় বাধার অভিযোগে তিন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে কাল হাইকোর্টে শুভেন্দু
শুভেন্দু অধিকারী
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 16, 2022 | 10:08 PM

মেদিনীপুর : কিছুদিন আগেই নন্দীগ্রামে ‘তেরঙ্গা যাত্রা’য় বাধার মুখে পড়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তখনই বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন নন্দীগ্রামের বিধায়ক। সেই মতো আগামিকাল (বুধবার) কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন শুভেন্দু বাবু। মঙ্গলবার মেদিনীপুরে এক কর্মসূচিতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান বিরোধী দলনেতা নিজেই। বললেন, “আমি আগামিকাল কলকাতা হাইকোর্টে মামলা করছি। আজ আমার সব রেডি হয়ে গিয়েছে। ডিজি মনোজ মালব্য, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমর নাথ এবং হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডের বিরুদ্ধে আগামিকাল কলকাতা হাইকোর্টে মামলা করছি। আজ আমি সব সই করে দিয়েছি।”

প্রসঙ্গত, এই তেরঙ্গা যাত্রার কর্মসূচিতে বাধা দেওয়ার ঘটনাটি ঘটেছিল ১২ অগস্ট (গত শুক্রবার)। ওইদিন নন্দীগ্রামের তেখালি থেকে রেয়াপাড়া পর্যন্ত ‘তেরঙ্গা যাত্রা’র কর্মসূচি ছিল নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর। কিন্তু তেখালি ব্রিজের কাছেই পুলিশি বাধার মুখে পড়তে হয় তাঁকে। পুলিশের সঙ্গে একপ্রস্থ বচসাতেও জড়িয়ে পড়েন তিনি। উল্লেখ্য, তেখালি থেকে রেয়াপাড়া পর্যন্ত সড়ক পথের দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। এতটা দীর্ঘ পথ পায়ে হেঁটে যাওয়া কার্যত মুশকিল। হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডের বক্তব্য ছিল, ওই পথ বাইক নিয়ে যাওয়ার অনুমতি ছিল না। ফলে বাইক নিয়ে কর্মসূচি করা যাবে না। তবে পায়ে হেঁটে যাওয়ায় কোনও বাধা নেই বলেও জানিয়েছিলেন তিনি।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে শুভেন্দু অধিকারীর বক্তব্য ছিল, ওই কর্মসূচিতে কোনও রাজনৈতিক স্লোগান দেওয়া হবে না। শুধুমাত্র ‘ভারত মাতার জয়’ স্লোগান দেওয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি। তাঁর আরও বক্তব্য ছিল, তিনি প্রধানমন্ত্রীর বার্তা নিজের বিধানসভা কেন্দ্রের আমজনতার কাছ পৌঁছে দিতে এসেছেন। এক্ষেত্রে কোনও অনুমতির প্রয়োজন হয় না বলেও দাবি শুভেন্দুর। পাশাপাশি, সেখানে কোনও ১৪৪ ধারা জারি নেই, কোনও করোনা বিধিও নেই… তারপরও কেন বাধা? সেই কথাও বলেছিলেন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla