এক মঞ্চে কুণাল-লক্ষ্মণ! শুভেন্দু বিতর্কের আবহে কি নয়া সমীকরণের জল্পনা

লক্ষ্মণ-কুণালের এক মঞ্চে উপস্থিতি দেখে রাজনৈতিক মহলের একাংশ বলছে, কাঁটা দিয়ে কাঁটা তোলার দিকেই যাচ্ছে না তো বিষয়টা। 

এক মঞ্চে কুণাল-লক্ষ্মণ! শুভেন্দু বিতর্কের আবহে কি নয়া সমীকরণের জল্পনা
এক মঞ্চে কুণাল ঘোষ, লক্ষ্মণ শেঠ।
Follow Us:
| Updated on: Dec 03, 2020 | 5:44 PM

TV9 বাংলা ডিজিটাল: তৃণমূল সাংসদ সৌগত রায় কলকাতায় বসে যখন বলছেন শুভেন্দু অধিকারী ‘ক্লোজড চ্যাপ্টার’। মেদিনীপুরের হলদিয়ায় তখন কুণাল ঘোষের সঙ্গে এক মঞ্চে বসে লক্ষ্মণ শেঠ (Laxman Seth)। সেই লক্ষ্মণ, যিনি এক সময় ছিলেন পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) ‘মুকুটহীন সম্রাট’। সেই লক্ষ্মণ, যাঁকে ২০০৯ সালে ছাড়তে হয়েছিল ‘মসনদ’। শুভেন্দুর কাছে হারতে হয়েছিল তমলুক লোকসভা কেন্দ্র।

গত কয়েকদিন ধরে শুভেন্দুকে নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। একটা করে দিন যাচ্ছে, ক্রমশ ক্ষয় হচ্ছে তৃণমূলের সঙ্গে তাঁর সম্পর্ক। সকলের নজর এখন আটকে অধিকারী গড়ে। এরইমধ্যে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের সঙ্গে হলদিয়ায় এক মঞ্চে লক্ষ্মণ শেঠের উপস্থিতি উস্কে দিল নানা প্রশ্ন।

আরও পড়ুন: শুভেন্দু এখন ‘ক্লোজড চ্য়াপ্টার’, জানিয়ে দিলেন সৌগত

২০১৬ সালের অক্টোবর মাসে ঘটা করে বিজেপিতে যোগ দেন এক সময়ের দোর্দণ্ডপ্রতাপ সিপিএম নেতা লক্ষ্মণ শেঠ। নিমতৌড়িতে দিলীপ ঘোষ তাঁর হাতে বিজেপির পতাকা তুলে দেন। রাজনৈতিক কাজ করতে চান বলেই বিজেপিতে যোগদান, সেদিন বলেছিলেন ‘আপ্লুত’ লক্ষ্মণ। এর ঠিক দু’বছর পর, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে হঠাৎই তিনি জানান বিজেপি ছাড়ছেন। তাঁর বক্তব্য ছিল, ‘সাম্প্রদায়িক রাজনীতি ছাড়া বিজেপি কিছুই করছে না। দলে কোনও গণতন্ত্রও নেই।’ সেই লক্ষ্মণ শেঠকে এদিন দেখা গেল তৃণমূলের মুখপাত্রের সঙ্গে এক মঞ্চে।

শহিদ ক্ষুদিরাম বসুর জন্মজয়ন্তী উপলক্ষে হলদিয়ার (Haldia) দুর্গাচকে এক স্মরণ-অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই কুণাল ঘোষের পাশে বসেছিলেন লক্ষ্মণ শেঠ। কুণাল ঘোষ বলেন, “ঈশান কোণে মেঘ জমছে। বিপদ আসন্ন। যারা ধর্ম নিয়ে রাজনীতি করে তাদের বা তাদের কোনও এজেন্টকে এক ইঞ্চি জায়গা দেবেন না।” কুণালবাবুর ইঙ্গিত কার দিকে ছিল তা অবশ্য তিনি ভাঙিয়ে বলেননি। তবে লক্ষ্মণ-কুণালের এক মঞ্চে উপস্থিতি দেখে রাজনৈতিক মহলের একাংশ বলছে, কাঁটা দিয়ে কাঁটা তোলার দিকেই যাচ্ছে না তো বিষয়টা।