শুভেন্দু এখন ‘ক্লোজড চ্য়াপ্টার’, জানিয়ে দিলেন সৌগত

তৃণমূল ও শুভেন্দু অধিকারীর মাঝে গত কয়েকদিনে সৌগত রায়ের ভূমিকা অনেকটা দূতের মতো।

শুভেন্দু এখন 'ক্লোজড চ্য়াপ্টার', জানিয়ে দিলেন সৌগত
Follow Us:
| Updated on: Dec 03, 2020 | 4:48 PM

কলকাতা: শুভেন্দু অধিকারী এখন ক্লোজ চ্য়াপ্টার, জানিয়ে দিলেন সৌগত রায়। বর্ষীয়ান এই তৃণমূল সাংসদের কথায় স্পষ্ট, শুভেন্দু-তৃণমূল সম্পর্ক এখন কিনারায় এসে পৌঁছেছে। গত কয়েকদিন ধরে দল ও শুভেন্দু অধিকারীর মাঝে দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়ের ভূমিকা কার্যত দূতের মতো। দল বারবারই শুভেন্দু-ইস্যুতে তাঁকেই এগিয়ে দিয়েছে। শুভেন্দু নিয়ে সংবাদমাধ্যমের সামনে যা বলার সবটাই তিনি বলছেন। এরইমধ্যে বুধবার শুভেন্দু একটি মেসেজ করেন সৌগত রায়কে। সেখানে সংবাদমাধ্যমের সামনে সৌগত রায়ের মুখ খোলা নিয়ে উষ্মা প্রকাশ করেন তিনি। বৃহস্পতিবার সেই মেসেজের উত্তর দেন সৌগত।

আরও পড়ুন: মমতার সভার আগেই রবিবার কলকাতায় শুভেন্দুর সাংবাদিক বৈঠক: সূত্র

শুভেন্দু অধিকারীর অবস্থান বুঝতে মঙ্গলবার সন্ধ্যায় উত্তর কলকাতায় বসেছিল ‘হাই ভোল্টেজ’ বৈঠক। শুভেন্দু নিজে সেখানে উপস্থিত ছিলেন। ছিলেন সৌগত রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোর। বৈঠকের পর সৌগত রায় সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, শুভেন্দু তৃণমূলেই ছিলেন, তৃণমূলেই রয়েছেন। একদম ঘরোয়া পরিবেশে আলোচনা হয়েছে। সকলে নিজের বক্তব্য স্পষ্ট করে বলেছেন। একইসঙ্গে সৌগত রায় বলেছিলেন, আলোচনার কেন্দ্রবিন্দু যখন শুভেন্দু, তিনি নিজেই নিজের অবস্থান সংবাদমাধ্যমের কাছে স্পষ্ট করবেন।

আরও পড়ুন: ‘ক্ষুব্ধ’ শুভেন্দুর মেসেজ সৌগতকে, ‘কেন সংবাদমাধ্যমে এল ব্যক্তিগত আলোচনা?’

তার ১২ ঘণ্টাও কাটল না। বুধবার দুপুরে সৌগত রায়কে মেসেজ করে শুভেন্দু জানিয়ে দেন, সৌগত রায়ের ভূমিকায় তিনি খুশি নন। শুভেন্দুর মেসেজ ছিল, ‘আমাকে ক্ষমা করবেন। আমাদের ব্যক্তিগত আলোচনা যেভাবে সংবাদমাধ্যমকে জানানো হল তা ঠিক নয়। এভাবে একসঙ্গে কাজ করা যায় না।’ এরপরই বৃহস্পতিবার সৌগত রায় শুভেন্দুর মেসেজের উত্তর দেন।

মেসেজে কী লিখেছেন সে বিষয় স্পষ্ট না করলেও এদিন সৌগত রায় জানিয়ে দেন, “শুভেন্দুর সঙ্গে দলের সম্পর্ক স্বাভাবিক হওয়ার কথাও নয়। শুভেন্দু এখন ‘ক্লোজ চ্যাপ্টার’।”