মমতার সভার আগেই রবিবার কলকাতায় শুভেন্দুর সাংবাদিক বৈঠক: সূত্র

রবিবারই কলকাতায় সাংবাদিক বৈঠক করবেন শুভেন্দু অধিকারী।

মমতার সভার আগেই রবিবার কলকাতায় শুভেন্দুর সাংবাদিক বৈঠক: সূত্র
তমলুকে জাতীয় পতাকা হাতে শুভেন্দু অধিকারী। ছবি - সৌরভ গুহ
Follow Us:
| Updated on: Dec 03, 2020 | 1:55 PM

কলকাতা: তৃণমূলেই (Trinamool) না জার্সি বদল করে বিজেপিতে (BJP), নাকি নিজের দল? কী হবে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) রাজনৈতিক ভবিষ্যৎ? সূত্রের খবর, ৭ ডিসেম্বর মেদিনীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সভার আগেই নিজের অবস্থান স্পষ্ট করে দেবেন পদত্যাগী মন্ত্রী শুভেন্দু। রবিবারই কলকাতায় সাংবাদিক বৈঠক করবেন তিনি, এমনটাই খবর। সেখানেই যাবতীয় জল্পনার যবনিকা পতন ঘটবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : ডিসেম্বরেই দিল্লি উড়ে যাচ্ছেন শুভেন্দু, সঙ্গে কারা?

মাস খানেক ধরেই খবরের শিরোনামে শুভেন্দু অধিকারী। তাঁর দলবদলের জল্পনা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। শুভেন্দু মুখে কিছু না বললেও তাঁর একের পর এক পদক্ষেপে জল্পনা ক্রমশ জোরদার হচ্ছে। মন্ত্রী হয়েও মন্ত্রিসভার অধিকাংশ বৈঠকে গরহাজির থাকা। সম্প্রতি তৃণমূল কোনও ব্যানারে সভা না করা। সরকারি নীল সাদা রঙের চাঁদোয়ায় সভা করলেও একবারও দলনেত্রীর নাম উচ্চারণ না করা এবং সর্বশেষ সংযোজন – মন্ত্রিত্ব থেকে পদত্যাগ। ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছে, শুভেন্দু এখন স্রেফ দলের ‘শাস্তির’ অপেক্ষায়। অন্যদিকে তৃণমূলও স্পষ্ট করে দিয়েছে, দল তাঁকে বহিষ্কার করবে না।

আরও পড়ুন : মঙ্গলময়ের ইচ্ছায় তৃণমূল-শুভেন্দু সমস্যা মিটে যাক চেয়েছিলাম, এখন ভাল লাগছে: শিশির অধিকারী

একদিকে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মতো বর্ষিয়ান সাংসদ শুভেন্দুকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করছেন। আবার একই সঙ্গে সন্ধির পথ খোলা রেখে কথা চালিয়ে যাচ্ছেন সাংসদ সৌগত রায়ও। সমস্যার সমাধানে পয়লা ডিসেম্বরে আলোচনায়ও বসে দুই পক্ষই। উত্তর কলকাতায় এক গোপন আস্তানায় হয় সেই বৈঠক। ভোট কৌশলী প্রশান্ত কিশোর, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী, মূলত এই ত্রয়ীই যাবতীয় আলোচনা করেন। সূত্রের খবর, ফোনে কথা বলেন স্বয়ং দলনেত্রী। ওই বৈঠকে ছিলেন তৃণমূলের আরও দুই সাংসদ সৌগত রায় এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়ও। মঙ্গলবার রাতের সেই বৈঠকের পর অনেকই মনে করেন খেলা বুঝি ঘুরে গেল। তবে বাস্তবে তা হয়নি। বৈঠকের কথা বেফাঁস হতেই রুষ্ট হন শুভেন্দু।

আরও পড়ুন : দলেই থাকছেন কি? শুভেন্দু কী বলেন নজর সেদিকেই

আজ তমলুকে শহিদ ক্ষুদিরামের জন্মদিন পালন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ‘নন্দীগ্রামের নায়ক’। হাসপাতাল মোড় থেকে হ্যামিলটন স্কুল পর্যন্ত পদযাত্রায় সামিল হন তিনি। টিভি নাইন বাংলাকে তিনি বলেন, “এই অনুষ্ঠান প্রতিবছর হয়। তবে এবার মানুষের উৎসাহ বেশি। আর এই মানুষের উৎসাহ-ই আমাকে আরও বেশি করে উৎসাহ জোগায়।” রাজনৈতিক কোনও কথা না বললেও শুভেন্দুর হাতে এদিন জাতীয় পতাকা ও মুখে বন্দে মাতরম স্লোগান – চলতি জল্পনায় নতুন মাত্রা সংযোজিত করল বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।