Cut Money: বিধায়কের বিরুদ্ধে কাটমানির অভিযোগ দলের অঞ্চল সভাপতির, শাসকের কোন্দলে শোরগোল মহিষাদলে

Mahishadal: কাটমানি নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন মহিষাদলের বিধায়ক তিলক চক্রবর্তী।

Cut Money: বিধায়কের বিরুদ্ধে কাটমানির অভিযোগ দলের অঞ্চল সভাপতির, শাসকের কোন্দলে শোরগোল মহিষাদলে
বিধায়ক এবং অভিযোগকারী তৃণমূল নেতা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 7:08 PM

মহিষাদল: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বার্তাতেও হল না কাজ। অভিষেকের বৈঠকের পরে দিনই মহিষাদলের বিধায়কের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে সরব স্থানীয় তৃণমূল নেতা। বিধায়ক কাটমানি চাইছে, সোশ্যাল মিডিয়ায় এ সংক্রান্ত একটি ভিডিয়োও ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা বিচার করে দেখেনি টিভি৯ বাংলা। তবে এই ঘটনায় শাসকের অন্দরেই ছড়িয়েছে বিতর্ক। তা ঘিরে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

দলীয় বিধায়কের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তৃণমূলের অঞ্চল সভাপতির। মহিষাদলের বিধায়ক তিলক কুমার চক্রবর্তীর বিরুদ্ধে কাটমানি আদায়-সহ দুর্নীতির অভিযোগ তুলেছেন পূর্ব মেদিনীপুরের নাটশাল ২ নম্বর অঞ্চলের সভাপতি কমলাকান্ত মণ্ডল। তাঁর অভিযোগের একটি ভিডিয়ো ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিতর্কিত ওই ভিডিয়ো ছড়ানোর পরই বুধবার কমলাকান্তকে মহিষাদল থানার পুলিশ জিজ্ঞাসাবাদ করে। ওই ভিডিয়োর সত্যতা সম্পর্কে জানতে চায়। যদিও জিজ্ঞালাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে ওই নেতাকে। বিষয়টি নিয়ে কোনও লিখিত বা মৌখিক অভিযোগও দায়ের হয়নি। তবে এই অভিযোগ সামনে আসার পর থেকেই শোরগোল পড়েছে মহিষাদলে।

কাটমানি নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন মহিষাদলের বিধায়ক তিলক চক্রবর্তী। কাটমানির অভিযোগ অস্বীকার করে দলের নেতার বিরুদ্ধেই পাল্টা অভিযোগ করেছেন তিনি। বলেছেন, “কাটমানির অভিযোগ ভিত্তিহীন ও অসত্য। তৃণমূলের অঞ্চল সভাপতি বিজেপির হয়ে কাজ করছেন এবং বিজেপির মতো করে কথা বলছেন।” ভিডিয়ো ভাইরাল হওয়ার পর অঞ্চল সভাপতি কমলাকান্তকে থানায় নিয়ে যাওয়ার ঘটনার নিন্দা করেছেন ব্লক তৃণমূলের সহ সভাপতি আহমেদ আলি। তাঁর দাবি, পুলিশ পাঠিয়ে কমলাকান্তকে থানায় তুলে নিয়ে আসার দলের সম্মানহানি হয়েছে। সেই সঙ্গে দুর্নীতির যে অভিযোগ বিধায়কের বিরুদ্ধে উঠেছে তা দলীয় স্তরে খতিয়ে দেখা প্রয়োজন রয়েছে বলে মনে করেন তিনি।

ঘটনা নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। পাশাপাশি বিজেপির চক্রান্ত বলে মহিষাদলের বিধায়কের অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। তমলুক সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি তপন ব্যানার্জি জানিয়েছেন, বিজেপি চক্রান্ত নয়, তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরেই এই ঘটনা। তিনি বলেছেন, “নাটশাল অঞ্চলে ব্যাপক দুর্নীতি হয়েছে। কাটমানির বিনিময়ে সব কাজ হয়েছে। অঞ্চল নেতৃত্ব বাধ্য হয়ে তাই বিধায়কের বিরুদ্ধে মুখ খুলেছেন। বিজেপির বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলে দুর্নীতি ঢাকা দেওয়া যাবে না।“