বঙ্গে ফের বজ্র বিপদ! পুরুলিয়ায় মৃত ১

Thunderstorm:রাজ্যে ক্রমেই বাড়ছে বজ্রাঘাতে মৃত্য়ুর সংখ্যা। ইতিমধ্যেই সেই সংখ্যা ত্রিশ ছাড়িয়েছে। রাজ্যে এখন বজ্রাঘাতে (Thunderstorm) মৃতের সংখ্যা ৩৩।

বঙ্গে ফের বজ্র বিপদ! পুরুলিয়ায় মৃত ১
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 9:41 PM

পুরুলিয়া: ফের বঙ্গে বজ্রাঘাতে (Thunderstorm) মৃত্য় হল এক মহিলার। মাঠে ধানের চারা লাগাতে গিয়ে মাথায় বাজ পড়ে মারা যান তিনি। শনিবার বিকেলে মারা যান ওই মহিলা। মৃতার নাম সুভদ্রা সহিস। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার টামনায় পাঁড়রামা গ্রামে।

স্থানীয়রা জানিয়েছেন, এদিন বিকেলে কয়েকজন মহিলা-সহ সুভদ্রাদেবী মাঠে ধানের চারা লাগাতে যান। আচমকা বৃষ্টি শুরু হয়। সঙ্গে বজ্রপাতও (Thunderstorm) । মাঠ থেকে পালিয়ে ফিরতে গিয়ে শেষ রক্ষা হয়নি। ঘটনাস্থলেই মাঠে অচৈতন্য হয়ে পড়েন তিনি। সেখান থেকে তাঁকে উদ্ধার করে পুরুলিয়া সদর হাসপাতালে আনা হয়। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ দেহটি উদ্ধার করে পুরুলিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠায়।

রাজ্যে ক্রমেই বাড়ছে বজ্রাঘাতে মৃত্য়ুর সংখ্যা। ইতিমধ্যেই সেই সংখ্যা ত্রিশ ছাড়িয়েছে। রাজ্যে এখন বজ্রাঘাতে (Thunderstorm) মৃতের সংখ্যা ৩৩। বজ্রাঘাতে মৃত্যু নিয়ে ইতিমধ্যেই নড়েচড়ে বসেছে প্রশাসন। পরিবেশবিদদের মতে, বিশ্বউষ্ণায়ন ও মাত্রাতিরিক্ত দূষণ এই বজ্রপাতের কারণ। শুধুমাত্র প্রাকৃতিক বিপর্যয় এর কারণ বলে মানতে নারাজ বিশেষজ্ঞরা। তাঁদের দাবি, মানুষের অসাবধানতা মৃত্যু হওয়ার একটা বড় কারণ। জেলায় জেলায় যেখানে বারবার প্রশাসনের তরফে সতর্ক করা হচ্ছে সেখানে আমজনতার ‘গা-ছাড়া’ মনোভাবই মৃত্যুর অন্যতম কারণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। অধিকাংশ ক্ষেত্রেই দেখা গিয়েছে, মাঠে কাজ করতে গিয়েই মৃত্য়ু হচ্ছে। অতিবর্ষণ বা ভারী বর্ষণ চলাকালীন ফসল বাঁচাতে অনেকেই ছুটছেন মাঠে। বিশেষজ্ঞরা এই অসাবধনতাকেই কারণ বলে মনে করছেন।

আরও পড়ুন: ‘আমি নাকি মরে গিয়েছি! বদমাশগুলো এসব বলে…’ রেশন না পেয়ে প্রশাসনের দ্বারস্থ ‘মৃতা’