Purulia: চিকিৎসককে মারধরের ঘটনায় গ্রেফতার মৃত শিশুর বাবা

Purulia: অভিযোগ, চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়েছে শিশুটির। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। চিকিৎসককে মারধরের অভিযোগ ওঠে। তারপরেই ব্লক প্রাথমিক সাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে বিএমওএইচ লিখিতভাবে কোটশীলা থানায় অভিযোগ দায়ের করেন।

Purulia: চিকিৎসককে মারধরের ঘটনায় গ্রেফতার মৃত শিশুর বাবা
মৃত শিশুর বাবাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2024 | 12:17 PM

পুরুলিয়া:  ব্লক প্রাথমিক সাস্থ্য কেন্দ্রের চিকিৎসককে মারধরের ঘটনায় ১জনকে গ্রেফতার করল কোটশীলা থানার পুলিশ। আজ তাঁকে পুরুলিয়া জেলা আদালতে তোলা হবে।

গত শুক্রবার রাতে কোটশীলা থানার চেকা গ্রামের বাসিন্দা রানা প্রতাপ কুমার তাঁর জ্বরে আক্রান্ত ৯দিনের শিশুকে নিয়ে কোটশীলা ব্লক প্রাথমিক সাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। রাতেই চিকিৎসক তাকে চিকিৎসা করেন। অভিযোগ, শনিবার ভোর রাতে শিশুটির অবস্থা অবনতি হলে কর্তব্যরত নার্স চিকিৎসককে খবর দেন। চিকিৎসক পৌঁছানোর আগেই শিশুটিকে রানা প্রতাপের পরিবার হাসপাতালে থেকে নিয়ে চলে যায়। ভোর ৫টা নাগাদ ১০ থেকে ১২জনকে নিয়ে এসে কর্তব্যরত চিকিৎসক কালীসেন মুর্মুকে মারধর করে রানা প্রতাপের লোকজন।

অভিযোগ, চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়েছে শিশুটির। এরপরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। চিকিৎসককে মারধরের অভিযোগ ওঠে। তারপরেই ব্লক প্রাথমিক সাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে বিএমওএইচ লিখিতভাবে কোটশীলা থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে মৃত শিশুটির বাবা রানা প্রতাপ কুমারকে শনিবার রাতেই গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় আরও বেশ কয়েকজন এখনও অধরা।

যদিও শিশুটির বাবা ধৃত রানা প্রতাপ কুমার বলেন, “বাচ্চাটা শেষ হয়ে গেল। মাথা ঠিক ছিল না। রাগটা কন্ট্রোল হল না। রাতে ১বার চিকিৎসা করেছিল, ভোর বেলায় কোন চিকিৎসক ছিল না। আমার পরিবার ছিল, বাকি সবাই স্থানীয়রাই ছিলেন।” ধৃতের বিরুদ্ধে সরকারি কর্মীকে হুমকি ও মারধর করার অভিযোগে ১২১/(২)/২২৪ বিএনএস ধারায় মামলা করা হয়েছে।