রেল লাইনে বসে গল্পে মশগুল যুগল, কানেই গেল না ট্রেনের হুইসেল! তারপর…

Train Accident: সন্ধে ৬টা ১৫ নাগাদ ডাউন শিয়ালদাহ-ডায়মন্ড হারবার লোকাল ট্রেন স্টেশনে ঢুকছিল তখন। কিন্তু তাঁরা গল্পে এতটাই মশগুল ছিলেন যে আস্ত ট্রেনটাকে লক্ষ্যই করেননি! শুনতে পাননি হুইসেলও।

রেল লাইনে বসে গল্পে মশগুল যুগল, কানেই গেল না ট্রেনের হুইসেল! তারপর...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 12:05 AM

দক্ষিণ ২৪ পরগনা: দু’জনেরই বাড়ি দূরে। একান্তে সময় কাটাতে এসেছিলেন। কিন্তু একটা ভুলের মাশুল দিতে হল জীবন দিয়ে। ট্রেনে কাটা পড়ে ছিন্নভিন্ন হল প্রেমিকের শরীর। আর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন প্রেমিকা। শনিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবার স্টেশনের অদূরে রাখাল ঠাকুরতলা এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, ট্রেন লাইনে বসে গল্পে মশগুল ছিলেন দুই তরুণ-তরুণী। এদিকে প্ল্যাটফর্মে ঢোকার আগে মৃদু গতিতে যে ট্রেন তাঁদের দিকেই এগিয়ে আসছে তা ঠাওরই করেননি যুগল। ট্রেনের চালক হুইসেল বাজান। কিন্তু তাঁদের কানে তা পৌঁছলে তো! এদিকে ড্রাইভার ব্রেক কষে দুর্ঘটনা এড়ানোর চেষ্টা করেন। কিন্তু ট্রেন থামতে বেশ কিছুটা দেরি হয়ে যায়। তার মধ্যেই ট্রেনের ধাক্কায় ছিটকে পড়েন ওই যুগল। ঘটনাস্থলেই মৃত্যু হয় প্রেমিক যুবকের। গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন প্রেমিকা।

শনিবার সন্ধ্যের দিকে এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে শিয়ালদহ দক্ষিণ শাখার ডায়মন্ড হারবার স্টেশনের কাছে রাখালঠাকুরতলা এলাকায়। ঘটনাস্থলে পৌঁছয় ডায়মন্ড হারবার জিআরপি থানার পুলিশ। পুলিশ সূত্রে পরে জানা যায় মৃত তরুণের নাম মাসুদ শেখ (২১)।

স্থানীয় এবং রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার কুলপি থানার বকচর এলাকার বাসিন্দা মাসুদ। সম্প্রতি গাড়ি চালানোর প্রশিক্ষণ নিচ্ছিলেন তিনি। বাগাড়িয়া এলাকার এক স্কুল পড়ুয়া তরুণীর সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠেছিল। প্রায়শই ঘুরতে বেরতেন তাঁরা। শনিবার বিকালে ডায়মন্ড হারবারে টিউশন পড়তে আসেন ওই তরুণী। তার পর সন্ধের সময় মাসুদ তাঁর সঙ্গে দেখা করতে আসেন সেখানে। দু’জন মিলে কিছুটা হাঁটাহাঁটির পর রাখাল ঠাকুরতলা এলাকার রেল লাইনে বসে গল্প করছিলেন। তাঁরা যেখানে বসেন তার একটু দূরেই প্ল্যাটফর্ম।

সন্ধে ৬টা ১৫ নাগাদ ডাউন শিয়ালদাহ-ডায়মন্ড হারবার লোকাল ট্রেন স্টেশনে ঢুকছিল তখন। কিন্তু তাঁরা গল্পে এতটাই মশগুল ছিলেন যে আস্ত ট্রেনটাকে লক্ষ্যই করেননি। ট্রেনের ধাক্কায় দু’জনই ছিটকে যান। মাসুদের মাথা থেঁতলে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। অন্যদিকে তরুণীর কোমর ভেঙে গিয়েছে। খবর পেয়েই রেল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মাসুদ ও তাঁর প্রেমিকাকে উদ্ধার করে ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা মাসুদকে মৃত বলে ঘোষণা করেন। এখন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন প্রেমিকা। তরুণ ও তরুণীর পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে পুলিশ।

উল্লেখ্য, দিন কয়েক আগে উত্তর দিনাজপুর জেলার চোপড়ার ধুমডাঙ্গী স্টেশন এলাকায় এমনই এক মর্মান্তিক ঘটনা ঘটেছিল। চার কিশোর রেল লাইনের উপর দিয়ে কানে হেডফোন লাগিয়ে হেঁটে যাচ্ছিল। আর তাদের চোখ ছিল মোবাইল ফোনে। পাবজি, ফ্রি ফায়ারের মতো কোনও গেমে বুঁদ ছিল তারা। এভাবেই রেল লাইন ধরে হেঁটে যাওয়ার সময় ডাউন লাইনে ছুটে আসা আগরতলা-দেওঘর এক্সপ্রেসের ধাক্কায় ছিন্নভিন্ন হয়ে যায় চারজনের শরীর। আরও পড়ুন: হুইসেল বাজিয়ে ছুটে আসছে ট্রেন, ওরা বুঁদ মোবাইলে… ছিন্নভিন্ন চার চারটি দেহ!