Weather Update: তাপপ্রবাহের দিন তো শেষ! এবার বঙ্গে ফিরছে বড় দুর্যোগ, শুরু মাইকিং, জারি সতর্কতা

Weather Update: তাপপ্রবাহ থেকে কতক্ষণে মিলবে মুক্তি? অপেক্ষায় দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দারা। রাত থেকে জেলার আবহাওয়ায় বদল এসেছে। দমকা বাতাস বইছে। মাঝে মাঝে আকাশ মেঘে ছেয়ে যাচ্ছে। তাপমাত্রার পারদও নিম্নমুখী। সোমবার থেকে টানা কয়েকদিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Weather Update: তাপপ্রবাহের দিন তো শেষ! এবার বঙ্গে ফিরছে বড় দুর্যোগ, শুরু মাইকিং, জারি সতর্কতা
আবহাওয়ার বড় আপডেট জেনে নিনImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 1:10 PM

কলকাতা: তাপের দাপট রুখে দিল জোলো বাতাস, মেঘলা আকাশ।  আপাতত ছুটি তাপপ্রবাহের, তবে ভোগান্তি বাড়বে ভ্যাপসা গরমে।  সোমবারের বিকাল বা সন্ধ্যায় কলকাতায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঝড়-বৃষ্টি হতে পারে রাজ্যের অন্য জেলাতেও। অসম-বিহারের ঘূর্ণাবর্তে ক্রমশ অনুকূল হচ্ছে পরিস্থিতি। বজ্রপাতের আশঙ্কায় হলুদ-কমলা সতর্কতা জারি করা হয়েছে।  কিছু জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টিও হতে পারে বলে আবহাওয়াবিদরা জানাচ্ছেন।

তাপপ্রবাহ থেকে কতক্ষণে মিলবে মুক্তি? অপেক্ষায় দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দারা। রাত থেকে জেলার আবহাওয়ায় বদল এসেছে। দমকা বাতাস বইছে। মাঝে মাঝে আকাশ মেঘে ছেয়ে যাচ্ছে। তাপমাত্রার পারদও নিম্নমুখী। সোমবার থেকে টানা কয়েকদিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেই পূর্বাভাস অনুযায়ী জেলাজুড়ে বৃষ্টির পাশাপাশি ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে।

উত্তাল হবে নদী ও সমুদ্র। সুন্দরবন এলাকায় দুর্যোগের মাত্রা বেশি হতে পারে। এই পরিস্থিতি মোকাবিলায় সুন্দরবন পুলিশ জেলার নামখানা-সহ একাধিক থানার পুলিশের পক্ষ থেকে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের সতর্ক করে মাইক প্রচার শুরু হয়েছে। সামুদ্রিক মৎস্য শিকার বন্ধ থাকলেও স্থানীয় নদী, খাঁড়িতে মাছ ধরার সঙ্গে যুক্ত সকল মৎস্যজীবীকে নিষেধ করা হচ্ছে। এমনকি সুন্দরবনে টর্নেডো সতর্কতাও জারি করা হয়েছে। সবমিলিয়ে একদিকে টানা গরমের হাত থেকে মুক্তি মিললেও দুর্যোগের আশঙ্কা তাড়া করে বেড়াচ্ছে সুন্দরবনের বাসিন্দাদের।