Jodhpur Park Cafe Case : ক্যাফে-কাণ্ডে তরুণীর পাশেই মহিলা কমিশন,প্রয়োজনে পুলিশি নিরাপত্তা নেওয়ার পরামর্শ

State Women Commission : যোধপুর পার্কের ক্যাফের মালকিনের হেনস্থার ঘটনায় পাশেই থাকবে মহিলা কমিশন। রাজ্য মহিলা কমিশন প্রতি মুহূর্তে ক্য়াফের মালকিনের সঙ্গে যোগাযোগ রাখছে বলে জানিয়েছেন কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়।

Jodhpur Park Cafe Case : ক্যাফে-কাণ্ডে তরুণীর পাশেই মহিলা কমিশন,প্রয়োজনে পুলিশি নিরাপত্তা নেওয়ার পরামর্শ
রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় (ছবি : নিজস্ব)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 4:27 PM

শিলিগুড়ি : যোধপুর পার্কের ক্যাফের মালকিনের হেনস্থার ঘটনায় পাশেই থাকবে মহিলা কমিশন। রাজ্য মহিলা কমিশন প্রতি মুহূর্তে ক্য়াফের মালকিনের সঙ্গে যোগাযোগ রাখছে বলে জানিয়েছেন কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়। একটি অনুষ্ঠানে যোগ দিতে শনিবার শিলিগুড়িতে গিয়েছিলেন তিনি। সেখানেই সাংবাদিকদের ক্যাফে প্রসঙ্গে প্রশ্নের উত্তরে  তিনি জানিয়েছেন যে তিনি এই মামলার বিষয়ে রোজ খোঁজখবর রাখছেন। যোধপুর পার্ক এলাকায় একটি জলসার জন্য চাঁদা তোলাকে কেন্দ্র করে এই ঘটনার সূত্রপাত হয়। বুধবার রাতে লেক থানা এলাকায় এই ঘটনাটি ঘটেছিল। সেই অনুষ্ঠানের চাঁদা তোলার জন্য যোধপুর পার্কের একটি ক্যাফের মালকিনকে হেনস্থা করা হয় বলে জানা গিয়েছে। ইতিমধ্যে সেই ঘটনায় পাঁচজনকে গ্রেফতারও করা হয়েছিল। এবং জামিনে তারা ছাড়া পেয়ে গিয়েছে বলেও জানা গিয়েছে। তাদের জামিনে ছাড়া পাওয়া নিয়ে পুনরায় সেই তরুণীকে হেনস্থার একটি সম্ভাবনা উঁকি দিতে পারার প্রসঙ্গে লীনা গঙ্গোপাধ্যায় তরুণীকে পুলিশি নিরাপত্তার সাহায্য় নেওয়ার পরামর্শ দিয়েছেন।

আজ শিলিগুড়িতে মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় বলেছেন, “আজ সকালেও কথা বলেছি ওই মহিলার সঙ্গে। আমি অভিযোগ পেয়েই পুলিশকে হস্তক্ষেপ করতে বলেছিলাম। ওই উৎসব বন্ধ করা হয়েছে। মামলাও হয়েছে। এখন ফের ওই মহিলাকে হেনস্থা করা বা ভয় দেখানো ওদের পক্ষে কঠিন হবে। সব সংবাদ মাধ্যম, মহিলা কমিশন এবং পুলিশ গোটা বিষয়টি জানে। তা সত্ত্বেও যদি ওই ক্যাফে মালকিন মনে করেন তাহলে তিনি নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে আবেদন করতে পারেন।” তিনি এদিন পুনরায় বলেন, “বুধবার রাত সাড়ে ১০টা নাগাদ আমার কাছে একটা ফোন আসে। অভিযোগকারী জানিয়েছিলেন, কিছুক্ষণ আগে একদল ছেলে এসে তাঁকে হুমকি দিয়েছিল চাঁদা চেয়ে জুলুমবাজি করেছে। তখন অনেক রাত। অফিস বন্ধ ছিল। আমার ওসির সঙ্গে সরাসরি কথা বলার কথা না থাকলেও প্রয়োজনে আমরা সেগুলো করে থাকি। আমরা লেক থানার ওসিকে ফোন করি। ওসি ফোন রিসিভ করে বলেন তিনি থানায় আছেন ওদের পাঠিয়ে দিন।”

প্রসঙ্গত, এই ঘটনার সূত্রপাত বুধবার রাতে। অভিযোগ ওঠে চাঁদার দাবিতে একদল যুবক একটি ক্যাফের মালকিন, অভিনেতা এবং সঞ্চালক স্বরলিপি মুখোপাধ্যায়কে হেনস্থা করে। চলে জোর জুলুম। তরুণী জানিয়েছিলেন যে, ১০-১২ জন যুবক চাঁদার জন্য তাঁর যোধপুর পার্কের কফি শপে এসে চড়াও হন। প্রথমেই ওই যুবকরা তাঁর হাত থেকে মোবাইল ফোনটি কেড়ে নেন। শুরু হয় টাকার জন্য জোর জবরদস্তি। তিনি অভিযোগ করেছিলেন টাকা না দিলে কফি শপে ভাঙচুর চালানোর হুমকিও দেয় ওই যুবকরা। এমনকি অভিযোগকারী তরুণীকে প্রাণে মারার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। এরপরই বুধবার রাতে লেক থানায় অভিযোগ দায়ের করেন ওই তরুণী। এদিকে থানা থেকে বেরোতেই ওই তরুণীকে ফের ওই যুবকেরা ঘিরে ধরে। তারপর অভিযুক্তদের গ্রেফতার করা হয়। জামিনে তারা ছাড়াও পেয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : Bratya Basu on PPP Model: কেন পিপিপি মডেলের কথা ঘুরছে! ‘কিছুই জানেন না’ শিক্ষামন্ত্রী… ‘কোনও সিদ্ধান্তই হয়নি’ তাঁর দফতরে