একসঙ্গে করোনা আক্রান্ত ভারত সেবাশ্রম হোমের ২৩ আবাসিক

করোনায় আক্রান্ত ভারত সেবাশ্রম সঙ্ঘের ২৩ জন আবাসিক। এদের প্রত্যেকের বয়স ১৮ বছরের কম বলে বলে জানা গিয়েছে।

একসঙ্গে করোনা আক্রান্ত ভারত সেবাশ্রম হোমের ২৩ আবাসিক
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 05, 2021 | 9:13 PM

রায়গঞ্জ: করোনায় আক্রান্ত ভারত সেবাশ্রম সঙ্ঘের ২৩ জন আবাসিক। এদের প্রত্যেকের বয়স ১৮ বছরের কম বলে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ ব্লকের কুনোর ভারত সেবাশ্রম সঙ্ঘ পরিচালিত রাজ্য সরকারের অধীনস্ত সিএনসিপি বয়েজ হোমে থাকে এই ২৩ নাবালক।

জেলা স্বাস্থ্য দফতর এবং সঙ্ঘ সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন আগে ওই হোমের মোট ২৬জন আবাসিকদের মধ্যে দু’জনের করোনার উপসর্গ দেখা যায়। এরপর তাদের লালারসের টেস্ট করানো হলে করোনা রিপোর্ট পজিটিভ আসে।

পরে বাকিদেরও করোনা টেস্ট করা হলে আরও ২১ জন আবাসিকের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। স্বাস্থ্য দফতর ও স্থানীয় ব্লক প্রশাসনের পক্ষ থেকে এই আবাসিকদের পরিচর্যা ও চিকিৎসার ব্যবস্থা শুরু হয়েছে বলে জানিয়েছে সঙ্ঘ।

আরও পড়ুন: সম্পূর্ণ করোনামুক্ত বাংলার এই জায়গা, নেই কোনও আক্রান্ত! | 

এদিকে আসন্ন করোনার তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্তের আশঙ্কার কথা জানিয়েছেন বিশেষজ্ঞরা। তার আগে একাধিক ব্যবস্থা নিচ্ছে সরকার। এই প্রেক্ষিতে উত্তর দিনাজপুরের এই হোমে একসঙ্গে ২৩ জন নাবালক আবাসিকদের কোভিড পজিটিভ হওয়ার ঘটনায় যথেষ্ট উদ্বেগ ছড়িয়েছে জেলা স্বাস্থ্য দফতরে। তবে এঁরা প্রত্যেকেই সুস্থ এবং তাঁদের বিশেষ কোনও শারীরিক সমস্যা নেই বলে খবর।