‘মমতার স্পর্শ’, করোনা আক্রান্তদের বিনামূল্যে খাবার-ওষুধ পৌঁছে দিতে প্রকল্প পুরসভার

অতিমারি ও লকডাউনের মধ্যে করোনা (Corona) আক্রান্তদের পাশে রায়গঞ্জ পুরসভা (Raiganj Municipality)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে এক প্রকল্পের মাধ্যমে শহরের কোভিড আক্রান্তদের বাড়িতে বিনামূল্যে তিনবেলা খাবার ও ওষুধ পৌঁছে দিতে উদ্যোগ নিল পুর প্রশাসন।

'মমতার স্পর্শ', করোনা আক্রান্তদের বিনামূল্যে খাবার-ওষুধ পৌঁছে দিতে প্রকল্প পুরসভার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 18, 2021 | 5:59 PM

রায়গঞ্জ: অতিমারি ও লকডাউনের মধ্যে করোনা (Corona) আক্রান্তদের পাশে রায়গঞ্জ পুরসভা (Raiganj Municipality)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে এক প্রকল্পের মাধ্যমে শহরের কোভিড আক্রান্তদের বাড়িতে বিনামূল্যে তিনবেলা খাবার ও ওষুধ পৌঁছে দিতে উদ্যোগ নিল পুর প্রশাসন।

গত বছরের চেয়েও এবার ভয়ঙ্কর আকার ধারণ করেছে রাজ্যে করোনা সংক্রমণ। বাধ্য হয়ে কার্যত লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এই পরিস্থিতিতে রায়গঞ্জ শহর এলাকায় করোনা আক্রান্ত মানুষদের জন্য বিনামূল্যে খাদ্য সরবরাহ করার সিদ্ধান্ত নিল পুরসভা। প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘মমতার স্পর্শ’।

রায়গঞ্জ শহরের কোভিড পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। প্রতিদিন এই ভাইরাসে আক্রান্তদের সংখ্যা বেড়েই চলেছে। দীর্ঘ হচ্ছে মৃত্যুমিছিল। পরিস্থিতি নিয়ন্ত্রনে প্রথম দিন থেকেই কাজ করে চলেছে তৃণমূল কংগ্রেস পরিচালিত রায়গঞ্জ পুরসভা। পুর চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস ও ভাইস চেয়ারম্যান অরিন্দম সরকারের নেতৃত্বে এই উদ্বেগজনক পরিস্থিতিতে পরিষেবা দিচ্ছেন বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, পুর কর্মী ও আধিকারিকেরা।

করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তি করা, এলাকা স্যানিটাইজেশন, আক্রান্তদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া, জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার এমনকি রাতবিরেতে মৃতদেহ সৎকার করতে পুর সভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান সহ অন্যান্য কাউন্সিলর ও কর্মীরা নিরলস ভাবে কাজ করে চলেছেন। এই কাজ করতে গিয়ে নিজেরাও আক্রান্ত হয়েছেন করোনাতে। কিন্তু সুস্থ্য হয়ে ফের তারা ঝাঁপিয়ে পড়েছেন এই কাজে।

এবার লকডাউনে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য ও সহযোগিতার আশ্বাস দিয়ে পাশে দাঁড়িয়েছে রায়গঞ্জ পুরসভা। রায়গঞ্জ পুর এলাকায় কোভিড আক্রান্ত মানুষদের মধ্যে বিনামূল্যে তিনবেলা খাবার ও প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে তারা।

আরও পড়ুন: করোনা আক্রান্তের দেহ পূর্ণ পর্যাদায় সৎকারে উদ্যোগ কলকাতা পুরসভার, দেওয়া হল আধিকারিকদের নম্বর 

পুর চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস বলেন, “রায়গঞ্জ পুরসভার ২৭ টি ওয়ার্ডের মানুষ এই পরিষেবা পাবেন। সকাল, দুপুর ও রাতের খাবারের পাশাপাশি প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেওয়া হবে করোনা আক্রান্তদের বাড়িতে।” ভাইস চেয়ারম্যান অরিন্দম সরকার বলেন,”কোভিডে আক্রান্ত হয়ে অনেক মানুষ মারা যাচ্ছেন। মৃত্যু হয়েছে পুরসভার কর্মীদেরও। এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতেই আমরা এই উদ্যোগ নিয়েছি।”