‘প্ররোচনামূলক’ মন্তব্যের জের, সায়ন্তন ও সুজাতার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের

রবিবার সন্ধে থেকে সোমবার সন্ধে, ২৪ ঘণ্টা নির্বাচনী প্রচার করতে পারবেন না সুজাতা মণ্ডল (Sujata Mandal) ও সায়ন্তন বসু (Sayantan Basu)।

'প্ররোচনামূলক' মন্তব্যের জের, সায়ন্তন ও সুজাতার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 5:38 PM

পশ্চিমবঙ্গ: নির্বাচনী প্রচারে প্ররোচনামূলক মন্তব্যের জেরে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল ও বিজেপি নেতা সায়ন্তন বসুর নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন (Election Commission)। রবিবার সন্ধে থেকে সোমবার সন্ধে, ২৪ ঘণ্টা নির্বাচনী প্রচার করতে পারবেন না তাঁরা।

আরামবাগের (Arambag) তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল (Sujata Mandal) কে আগেই শো-কজ করেছিল কমিশন। গত ৬ এপ্রিল অর্থাৎ তৃতীয় দফায় ভোট ছিল হুগলির আরামবাগ আসনে। সেদিনই সুজাতা মণ্ডল মন্তব্য করেন, “এখানকার এসসি-এসটি ভোটাররা হচ্ছে স্বভাব ভিখিরি। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ওদের জন্য এত কিছু করেছে। তা সত্ত্বেও সামান্য কটা টাকার জন্য ওরা বিজেপির কাছে বিক্রি হয়ে গেল।” এই মন্তব্যের জেরেই বিজেপি সাংসদের স্ত্রী তথা তৃণমূল নেত্রী সুজাতা মণ্ডল খাঁকে শাস্তি দিল কমিশন।

অন্যদিকে শীতলকুচি (Shitalkuchi) নিয়ে মন্তব্য করায় কমিশনের কোপে পড়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু (Sayantan Basu)৷ তাঁকে নোটিস দিয়ে ২৪ ঘন্টার মধ্যে জবাব চাওয়া হয়েছিল। কমিশন (Election Commission) তাঁর প্রতিক্রিয়ায় সন্তুষ্ট নয়। তাই আগামী ২৪ ঘণ্টার জন্য তাঁর নির্বাচনী প্রচারেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ভোট মিটলেও জারি সন্ত্রাস! ছোড়া হল বোমা, চলন্ত গাড়ি থেকে লাফ প্রার্থীর! অভিযোগে ধুন্ধুমার মিনাখাঁয়

জলপাইগুড়ির বানারহাটে সভা করতে গিয়ে বিজেপি নেতা বলেছিলেন, ‘আমি সায়ন্তন বসু বলছি, বেশি খেলতে যাবেন না। আমরা শীতলখুচিতে খেলা খেলে দিয়েছি। প্রথমে ১৮ বছর বয়সী আনন্দ বর্মণকে খুন করা হয়েছিল। যে প্রথমবার ভোটার, তাঁকে সকালে খুন করা হল। আমাদের শক্তি প্রমুখের ভাই তিনি। আমরা বেশিক্ষণের জন্য কারো হিসেব বাকি রাখি না। সেখানে চারজনকে স্বর্গে পাঠানো হয়ে গিয়েছে। শোলে সিনেমায় একটি সংলাপ আছে, তুম আগর এক মারো গে তো হম চার মারেঙ্গে।’