Aircraft Crash: মাঝ আকাশে বিমানে বিমানে ধাক্কা, দেখুন রোমহর্ষক ভিডিয়ো

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Nov 13, 2022 | 2:10 PM

US Aircraft Collision: শনিবার দুপুরে ডালাসে কমমোমোরেটিভ এয়ার ফোর্স উয়িংয়ের এয়ার শো হচ্ছিল। সেই সময়ই আচমকা ছোট একটি বিমানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বোয়িং বম্বার বিমানের।

Aircraft Crash: মাঝ আকাশে বিমানে বিমানে ধাক্কা, দেখুন রোমহর্ষক ভিডিয়ো
দুর্ঘটনার মুহূর্ত।

ওয়াশিংটন: মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ দুই বিমানের(Plane Crash)। বোয়িং বি-১৭ বম্বার বিমানের সঙ্গে সংঘর্ষ হল একটি ছোট বিমানের। শনিবার আমেরিকার টেক্সাসের ডালাস (Dallas) এগজেকিউটিভ বিমানবন্দরে এয়ার শো চলাকালীন মুখোমুখি সংঘর্ষ হয় দুটি বিমানের। সংঘর্ষের পরই মাটিতে ভেঙে পড়ে দুটি বিমান, সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় দুটি বিমানেই। মার্কিন ফেডেরাল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের তরফে জানানো হয়েছে, দুই বিমানের পাইলটের অবস্থা এখনও জানা যায়নি। তারা জীবিত আছেন নাকি দুর্ঘটনায় মৃত্যু হয়েছে, তাও জানা যায়নি।

জানা গিয়েছে, শনিবার দুপুরে ডালাসে কমমোমোরেটিভ এয়ার ফোর্স উয়িংয়ের এয়ার শো হচ্ছিল। সেই সময়ই আচমকা ছোট একটি বিমানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বোয়িং বম্বার বিমানের।  ইতিমধ্যেই ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ও এফএএ-র তরফে দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করা হয়েছে। মাটিতে ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে বিমানে আগুন ধরে যাওয়ায় ভিতরের যাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। বিমানে কতজন যাত্রী ছিলেন, সে বিষয়েও এখনও জানা যায়নি।

ডালাসের মেয়র এরিক জনসন বলেন, “আপনারা অনেকেই দেখেছেন, এয়ার শো চলাকালীন আজ আমাদের শহরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গিয়েছে। দুর্ঘটনা সম্পর্কে এখনও অবধি অনেক তথ্যই জানা যায়নি। ডালাস পুলিশ ডিপার্টমেন্ট ও দমকল বাহিনীর সহযোগিতায় ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড গোটা ঘটনার তদন্তের দায়িত্ব নিয়েছে।”

ইতিমধ্যেই দুর্ঘটনার ভিডিয়োও সামনে এসেছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে, মাটি থেকে কিছুটা উপরেই উড়ছিল বি-১৭ বম্বার বিমান। সোজা পথে এগোচ্ছিল বিমানটি। অন্য়দিকে বেল পি-৬৩ কিংকোবরা নামক একটি ছোট বিমান আসছিল বামদিক থেকে। ছোট বিমানটি বোয়িংয়ের বিমানের উপরে এসে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে দুটি বিমানই মাটিতে ভেঙে পড়ে, আগুন ধরে যায় দুটি বিমানেই।

উল্লেখ্য, চার ইঞ্জিনের বি-১৭ বম্বার বিমানটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালের।  পি-৬৩ কিংকোবরা বিমানও একই সময়কালে তৈরি করা হয়েছিল, কিন্তু এই বিমান শুরু সোভিয়েত এয়ার ফোর্সই ব্যবহার করত।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla