Bangladesh: ঢাকার হ্রদে ভাসছে মহিলা সাংবাদিকের লাশ! মুখ বন্ধের চেষ্টা?

Bangladesh woman journalist died: হ্রদে ভাসছে এক মহিলা সাংবাদিকের লাশ! দেশ জুড়ে রাজনৈতিক অস্থিরতার মধ্যে, বুধবার (২৮ অগস্ট) বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে এল আরও এক চাঞ্চল্যকর খবর। ৩২ বছর বয়সী ওই মহিলা সাংবাদিকের নাম সারাহ রাহনুমা।

Bangladesh: ঢাকার হ্রদে ভাসছে মহিলা সাংবাদিকের লাশ! মুখ বন্ধের চেষ্টা?
রহস্যময় মৃত্যু মহিলা সাংবাদিক সারাহ রাহনুমার
Follow Us:
| Updated on: Aug 28, 2024 | 8:58 PM

ঢাকা: হ্রদে ভাসছে এক মহিলা সাংবাদিকের লাশ! দেশ জুড়ে রাজনৈতিক অস্থিরতার মধ্যে, বুধবার (২৮ অগস্ট) বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে এল আরও এক চাঞ্চল্যকর খবর। ৩২ বছর বয়সী ওই মহিলা সাংবাদিকের নাম সারাহ রাহনুমা। সেই দেশের স্যাটেলাইট ও কেবল টেলিভিশন চ্যানেল, ‘গাজি টিভি’র নিউজরুম এডিটর হিসেবে কাজ করতেন তিনি। মৃত্যুর আগে ফেসবুকে তিনি দুটি রহস্যময় পোস্ট করেছিলেন। তবে, তিনি আত্মঘাতী হয়েছেন, নাকি, কেউ তাঁকে হত্যা করেছে, এই বিষয়টি এখনও স্পষ্ট নয়। যদিও, বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে, সজীব ওয়াজিদ জয়, এই মহিলা সাংবাদিকের মৃত্যুকে মত প্রকাশের স্বাধীনতার উপর ‘আরেকটি নৃশংস আক্রমণ’ বলে দাবি করেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানিয়েছেন, স্থানীয় সময় বুধবার ভোর ২টো নাগাদ, ঢাকার হাতিরঝিল হ্রদে ওই মহিলা সাংবাদিকের লাশ ভাসতে দেখেছিলেন পথচারীরা। তাঁরাই হ্রদ থেকে লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ জানিয়েছে, সারাহর লাশ রাখা হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে। তাঁর মৃত্যুর কারণ জানতে তদন্ত করা হবে। ময়নাতদ্তের রিপোর্ট এলে, কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা জানা যেতে পারে।

এদিকে, মৃত্যুর আগে মঙ্গলবার রাতে, সারাহ তাঁর ফেসবুকে দুটি রহস্যময় পোস্ট করেছিলেন। রাত ১০টা ২৪-এ করা প্রথম পোস্টে তিনি লিখেছিলেন, “জীবন্মৃত হয়ে থাকার চেয়ে মরে যাওয়াই ভাল।” আর রাত ১০টা ৩৬-এ করা দ্বিতীয় পোস্টে তিনি ফাহিম ফয়সল নামে তাঁর এক বন্ধুর সঙ্গে তোলা কয়েকটি ছবি পোস্ট করেছিলেন। সেখানে তাঁদের মাথায় বাংলাদেশের পতাকা বেঁধে হাতে পতাকা নিয়ে দেখা গিয়েছে।

সারাহর প্রথম ফেসবুক পোস্ট

পোস্টটি ফয়সলকে ট্যাগও করেন তিনি। সঙ্গের ক্যাপশনে ইংরাজিতে লেখেন, “আপনার মত একজন বন্ধু পাওয়ার আনন্দের। ঈশ্বর সর্বদা আপনার মঙ্গল করুন। আশা করি, আপনি শীঘ্রই আপনার সমস্ত স্বপ্ন পূরণ করবেন। আমি জানি আমরা একসঙ্গে অনেক পরিকল্পনা করেছিলাম। দুঃখিত, আমাদের সেই সব পরিকল্পনা পূরণ করতে পারিনি। ঈশ্বর আপনাকে আপনার জীবনের প্রতিটি দিকে আশীর্বাদ করুন।” প্রায় এক ঘণ্টা পর, রাত ১১টা ২৫-এ ফয়সল ওই পোস্টের তলায় কমেন্ট করেন, “আপনি আমার সর্বকালের সেরা বন্ধু। এই বন্ধুত্বকে নষ্ট কোরো না। নিজের কোনও ক্ষতি কোরো না।”

সারাহর দ্বিতীয় ফেসবুক পোস্ট

সারার স্বামী, সঈদ শুভ্র জানিয়েছেন, সোমবার সারাহ কাজে গেলেও রাতে বাড়ি ফেরেননি। ভোর ৩টে নাগাদ তিনি খবর পান, হাতিরঝিল হ্রদের লেক থেকে সারাহর দেহ উদ্ধার করা হয়েছে। শুভ্র জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই সারাহ এবং তাঁর বিবাহ বিচ্ছেদের কথা চলছিল। বিবাহ বিচ্ছেদ চূড়ান্ত করতে কাজির অফিসে যাওয়ার পরিকল্পনাও করেছিলেন তাঁরা। কিন্তু, দেশের বর্তমান পরিস্থিতির কারণে তারা শেষ পর্যন্ত তা করে উঠতে পারেননি। সব মিলিয়ে, সারাহর মৃত্যুকে কেন্দ্র করে গভীর রহস্য তৈরি হয়েছে।

ফাহিম ফয়সলের কমেন্ট

তবে, ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের মতে, রাজনৈতিক কারণেই ওই সাংবাদিককে হত্যা করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তিন লিখেছেন, “গাজী টিভির নিউজরুম এডিটর রহমুনা সারাকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। ঢাকা শহরের হাতিরঝিল হ্রদ থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়েছে। এটি বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতার উপর আরও একটি নৃশংস হামলা। গাজি টিভি একটি ধর্মনিরপেক্ষ সংবাদ চ্যানেল, যার মালিক গোলাম দস্তগীর গাজিকে সম্প্রতি গ্রেফতার করা হয়েছে।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)