জামিন পেলেন সাংবাদিক রোজিনা, আপাতত হাসপাতালে

অন্তবর্তী জামিন পাওয়ার পর থেকেই ঢাকার একটি হাসপাতালে শারীরিক অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছেন রোজিনা।

জামিন পেলেন সাংবাদিক রোজিনা, আপাতত হাসপাতালে
ছবি - পিটিআই
Follow Us:
| Updated on: May 23, 2021 | 11:39 PM

ঢাকা: মেয়ের পরীক্ষা ছিল, তবু মায়ের কাছে ছুটে এসেছে। মা যে অসুস্থ। ছোট্ট মেয়ের আবদার, “আর একটু তোমার সঙ্গে থাকি, মাথায় হাত বুলিয়ে দিই।” ছোট্ট মেয়ের নাম আলভিনা। আর মায়ের নাম রোজিনা ইসলাম (Rozina Islam)। পেশায় তিনি সাংবাদিক। এর আগে তাঁর একাধিক খবর আলোড়ন সৃষ্টি করেছে বাংলাদেশে। সেই তাঁকেই গ্রেফতার হতে হয়েছিল। বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রকের নথি চুরির চেষ্টা ও মোবাইল ফোনে ছবি তোলার অভিযোগ উঠেছে রোজিনার বিরুদ্ধে। ১৮ মে গ্রেফতার হয়ে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগের ছিলেন রোজিনা। রবিবার জামিন পান তিনি।

অন্তবর্তী জামিন পাওয়ার পর থেকেই ঢাকার একটি হাসপাতালে শারীরিক অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছেন রোজিনা। সেখানেই মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছে আলভিনা। বাংলাদেশের সংবাদ মাধ্যম প্রথম আলোকে রোজিনা জানিয়েছেন, কর্মসূত্রেই স্বাস্থ্যমন্ত্রকে গিয়েছিলেন তিনি। এরপর তাঁকে হেনস্থা ও গ্রেফতার হতে হয়। আর রোজিনা ইসলাম গ্রেফতার হতেই বাংলাদেশ ও বিদেশের একাধিক সাংবাদিক তাঁর পাশে এসে দাঁড়ান। এ দিন সকল সাংবাদিককে পাশে থাকার জন্য ধন্যবাদ জানান তিনি।

সে দেশের সংবাদ মাধ্যম জানিয়েছে, রোজিনার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। দুশ্চিন্তা রয়েছে তাঁর। তবে নতুন করে কোনও ওষুধ দেওয়ার প্রয়োজন নেই। রোজিনা ইসলাম গ্রেফতার হওয়ার পর বাংলাদেশের রাস্তায় নেমে প্রতিবাদ জানান সাংবাদিকরা। স্লোগান ওঠে, “দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন, সাংবাদিকের বিরুদ্ধে নয়।” বাংলাদেশের প্রেস ক্লাব, একাধিক সাংবাদিক সংগঠন, রাষ্ট্রসঙ্ঘ রোজিনা ইসলামের মুক্তির দাবি করেছিল। শেষ পর্যন্ত জামিন পেলেন রোজিনা।

আরও পড়ুন: ক্রিটিক্যাল কেয়ারে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, চিন্তা বাড়ছে চিকিৎসকদের