রাত তিনটের সময় ক্লাস বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের, হাজির ২৮ পড়ুয়া

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান হুমায়ুন কবিরের সঙ্গে বাংলাদেশের এক সংবাদ মাধ্যম যোগাযোগ করতে চাইলে তিনি ফোন ধরেননি।

রাত তিনটের সময় ক্লাস বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের, হাজির ২৮ পড়ুয়া
ফাইল চিত্র

ঢাকা: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ ভোর তিনটের সময় ক্লাস নিয়েছেন। অনলাইন ওই ক্লাসে ২৮ জন পড়ুয়া ছিলেন। এমনটাই দাবি নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর। বাংলাদেশে (Bangladesh) সাধারণত বিশ্ববিদ্যালয়ের ক্লাস দিনে হয়। রাত্রিকালীন বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ হয়। রাত তিনটের সময় ক্লাস কার্যত নজিরবিহীন।

ওই ক্লাসে থাকা এক শিক্ষার্থী জানিয়েছেন, বুধবার রাত ৩টে থেকে ক্লাস শুরু হয়েছিল নাজমুল আহসান কলিমউল্লাহের। তিনি ৩টে থেকে ৩টে ৫৫ পর্যন্ত ‘পলিটিক্যাল থট’-এর ক্লাস নিয়েছেন। ওই শিক্ষার্থী জানিয়েছেন, স্যারের নির্দেশমতো ২৮ জন ক্লাসে ছিল। গভীর রাতে ক্লাস হওয়ায় অনেকেই থাকতে পারেননি। শেষ পর্যন্ত অনেকে ছিলেনও না।

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান হুমায়ুন কবিরের সঙ্গে বাংলাদেশের এক সংবাদ মাধ্যম যোগাযোগ করতে চাইলে তিনি ফোন ধরেননি। তবে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মতিউর রহমান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, মধ্যরাত বা ভোর রাতে ক্লাস নেওয়া অত্যন্ত লজ্জাজনক।

আরও পড়ুন: আগামী জুনেই পদ্মা সেতুতে ছুটবে গাড়ি, জোর কদমে চলছে কাজ