গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে দ্রুত বিদেশে নিয়ে যেতে চেয়ে হাসিনার কাছে আবেদন পরিবারের

খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীকে ফের চিঠি দিয়েছেন বলে জানা গিয়েছে। যদিও এখনও সরকারের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে দ্রুত বিদেশে নিয়ে যেতে চেয়ে হাসিনার কাছে আবেদন পরিবারের
গুরুতর অসুস্থ খালেদা জিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 10:40 PM

ঢাকা: গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। গত কয়েকদিন ধরেই অসুস্থ তিনি। প্রয়োজন আরও উন্নত চিকিৎসা। আর সেই কারণে তাঁকে বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন। আর সেদিকে তাকিয়ে সরকারের কাছে আবারও আবেদন খালেদা জিয়ার পরিবারের তরফে। খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীকে ফের চিঠি দিয়েছেন বলে জানা গিয়েছে। যদিও এখনও সরকারের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

খালেদা জিয়ার পরিবারের এক সদস্য স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চিকিৎসকরা তাকে দ্রুত বিদেশে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়েছেন। সেজন্য তাঁরা স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে নতুন করে আবেদন করেছেন। এই মুহূর্তে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন খালেদা। সিসিইউতে ডাক্তাররা তাঁকে মনিটারিংয়ে রেখেছেন। কিন্তু এই মুহূর্তে খালেদা জিয়া যেভাবে হাসপাতালে ভর্তি তাতে উদ্বেগ রয়েছে। আর সেই কারণে কে বিদেশে উড়িয়ে নিয়ে গিয়ে চিকিৎসা করানো উচিৎ বলেও দাবি।

গত কয়েকদিন আগে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার অনুমতি চেয়ে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দর স্বরাষ্ট্রমন্ত্রকে লিখিত আবেদন করেছেন। তার বোন সেলিমা ইসলাম জানিয়েছেন, খালেদা জিয়ার এখন বিদেশে চিকিৎসা প্রয়োজন। চিকিৎসকরা এখন এই একটাই পরামর্শ দিচ্ছেন। সেজন্য তাদের ভাইবোনদের পক্ষ থেকে আবারও সরকারের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। সেলিমা ইসলাম বলেন, ‘এটাই আমাদের আবেদন সরকারের কাছে যে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য যাওয়ার অনুমতি হাসিনা সরকার যেন দেয়।’ যত দ্রুত সম্ভব খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে চান বলে জানিয়েছেন তিনি। তবে কোন দেশে নিয়ে চিকিৎসা করাতে চায় পরিবার? এই প্রশ্নে সেলিমা ইসলাম জানিয়েছেন, সিঙ্গাপুর কাছে হবে এবং সেজন্য সিঙ্গাপুরেই তাঁরা তাঁকে নিয়ে যেতে চান বলে জানিয়েছেন। তবে যে দেশেই অনুমতি মিলবে, সেখানেই তাঁরা নিয়ে যাবেন বলে জানিয়েছেন সেলিনা ইসলাম।

৭৬ বছর বয়সের দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী বহু বছর ধরে আর্থ্রারাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। অসুস্থতার জন্য টানা ২৬ দিন ওই হাসপাতালে চিকিৎসা করাতে হয়েছে। গত ৭ নভেম্বর বাড়িতে ফেরেন তিনি। কিন্তু ফের অসুস্থ হয়ে যাওয়ার কারণে দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। উল্লেখ্য, দুর্নীতির মামলায় অভিযুক্ত খালেদা জিয়া। ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি জেলে যেতে হয় তাঁকে। করোনা মহামারির কারনে গত বছরের ২৫ মার্চ সরকার শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়। তবে বিএনপির নেতারা খালেদা জিয়ার শর্তসাপেক্ষে এ মুক্তিকে ‘গৃহবন্দি’ বলছেন।

উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও সরকার তা নাকচ করে দেয়। তাকে দেশে থেকেই চিকিৎসা করাতে বলে শর্তও দেওয়া হয়েছে।

আরও পড়ুন: TMC in Tripura: আইনভঙ্গের অভিযোগ, তৃণমূল প্রার্থীকে চ্যাংদোলা করে তুলে নিয়ে গেল পুলিশ