Bangladesh News: মারাত্মক অভিযোগ! তাবড় পুলিশকর্তাকে জেলে পাঠালেন স্ত্রী, কারণ জানেন?

Bangladesh News: গতকাল রবিবার, বিকেলে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমজি আজম ওই পুলিশকর্তাকে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

Bangladesh News: মারাত্মক অভিযোগ! তাবড় পুলিশকর্তাকে জেলে পাঠালেন স্ত্রী, কারণ জানেন?
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 8:50 PM

ঢাকা: পুলিশ সমাজ সংস্কারকদের মধ্যে অন্যতম। সমাজে হওয়া যাবতীয় অপরাধ থেকে শুরু করে খারাপ কাজ প্রতিরোধের প্রধান দায়িত্বও পুলিশেৎ ওপর। কিন্তু এবার খোদ পুলিশের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে, যাতে অনেকের মুখ হা হয়ে গিয়েছে। অনেকেই বলছেন একজন পুলিশ আধিকারিক হয়ে কী ভাবে তিনি এমন কাজ করতে পারেন? এবার ঘটনার প্রসঙ্গে ফিরে আসা যাক। বাংলাদেশের এক পুলিশ আধিকারিক ২০ লক্ষ টাকা যৌতুক দাবি করে স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার কথা বলেছিলেন। তাঁর স্ত্রীর করা অভিযোগের ভিত্তিতে পুলিশ পরিদর্শক রফিকুল ইসলামের জামিন বাতিল হয়ে গিয়েছে। তাঁকে জেল পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

গতকাল রবিবার, বিকেলে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমজি আজম ওই পুলিশকর্তাকে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অভিযুক্ত রফিকুল ইসলাম ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী প্রতাপপুর গ্রামের বাসিন্দা ও বরগুনার তালতলি থানার পরিদর্শক বলেই জানা গিয়েছে। প্রথম আলোতে প্রকাশিত খবর অনুযায়ী, ২০১৩ সালের ২২ মার্চ কালীগঞ্জ উপজেলার পূর্ব নারায়ণপুরের বাসিন্দা তানিয়া আফরিনের সঙ্গে ইসলামের বিয়ে হয়েছিলষ। বিয়ের সময় তাঁকে ৫ লক্ষ টাকা যৌতুক দেওয়া হয়েছিল। বিয়ের পরও তানিয়ার পরিবারে তরফে ইসলামকে আরও ১৩ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। এরপর ২০২০ সাল থেকে স্ত্রীয়ের পরিবারের কাছে ২০ লক্ষ টাকা দাবি করতে থাকেন ইসলাম।

কিন্তু তানিয়ার বাবা মারা যাওয়ায় তাঁর পরিবারের সদস্যরা ২০ লক্ষ টাকা দিতে অপারগ ছিল। টাকা দিতে না পারার কারণে তানিয়াকে ঢাকার বাড়ি থেকে মেরে তাড়িয়ে দেন রফিকুল ও তাঁর পরিবারের সদস্যরা। ওই বছরই তানিয়ার বাড়িতে গিয়ে তাঁকে মারধরও করেন রফিকুল। মারাত্মক জখম অবস্থায় তানিয়াকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। এরপর ২০২১ সালের জানুয়ারি মাসে রফিকুলের নামে মামলা করে তানিয়া। বিচারক তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তদন্ত রিপোর্ট সামনে আসতে রফিকুলকে গ্রেফতারির নির্দেশ দিয়েছিল আদালত। রফিকুল জামিনের আবেদন জানিয়েছিলেন, কিন্তু আদালত আর্জি খারিজ করে দেয়।

আরও পড়ুন Pakistan Crisis: কার্যনির্বাহী প্রধানমন্ত্রী হিসেবে নিজের পছন্দ বেছে নিলেন ইমরান খান!