King Charles: ব্রিটেনের রাজার দিকে পরপর উড়ে এল ডিম, অবিচলিত রইলেন চার্লস, দেখুন ভিডিয়ো

King Charles: রাজা চার্লসের উদ্দেশেই ছোড়া হল ডিম। একটি নয়, পরপর বেশ কয়েকটি ডিম উড়ে আসে রাজার দিকে।

King Charles: ব্রিটেনের রাজার দিকে পরপর উড়ে এল ডিম, অবিচলিত রইলেন চার্লস, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে: AP
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2022 | 9:10 AM

লন্ডন: কয়েকদিন আগেই ব্রিটিশ রাজ সিংহাসনে বসেছেন রাজা চার্লস (King Charles)। মা দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর এখন তিনি ব্রিটেনের সর্বাধিনায়ক। এহেন রাজা চার্লসের উদ্দেশেই ছোড়া হল ডিম। একটি নয়, পরপর বেশ কয়েকটি ডিম উড়ে আসে রাজার দিকে। যদিও একটি ডিমও ‘লক্ষ্যভেদ’ করতে সক্ষম হয়নি। এই ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে কুইন কনসোর্ট ক্যামিলার সঙ্গে রাজা চার্লস একজনের সঙ্গে করমর্দন করছেন। সেই সময় পরপর বেশ কয়েকটি ডিম উড়ে আসে। এদিকে ডিম উড়ে আসছে দেখেও এতটুকু বিচলিত হননি রাজা চার্লস।

রাজা চার্লসের শরীরে একটিও ডিম না লাগলেও তাঁর পায়ের একদম সামনে এসে সেগুলি পড়ে। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে উত্তর ইংল্যান্ডের ইয়র্কশায়ারে। সেখানে দুই দিনের সফরে গিয়েছেন রাজা ও কুইন কনসোর্ট। রানী দ্বিতীয় এলিজাবেথের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে যোগ দিতে উত্তর ইংল্যান্ডে গিয়েছেন তিনি। এদিকে ডিম ছোড়া যুবককে আটক করে পুলিশ। রাজার সফরের জন্য ইয়র্কে অস্থায়ী ব্যারিকেডের পাশে দাঁড়িয়ে ছিলেন বহু মানুষ। তাঁদেরই মধ্যে থেকে ব্রিটিশ রাজপরিবারের মাথাকে লক্ষ্য করে তিনটি ডিম ছোড়া হয়েছিল।

এদিকে ডিম ছোড়ার বিষয়টি চোখে পড়তেই পুলিশ ছুটে যায় অভিযুক্ত যুবকের দিকে। রাজপরিবারের গরিমা রক্ষার্থে চারজন পুলিশকর্মী মিলে সেই যুবককে মাটিতে ফেলে হাতকড়া পরায়। সেই সময় সেই যুবককে বলতে শোনা যায়, ‘এই দেশটি কৃতদাসদের রক্তে গড়ে তোলা হয়েছে।’ আশেপাশে দাঁড়িয়ে থাকা বাকিরা অবশ্য সেই যুবককে উদ্দেশ্য করে কটুক্তি করতে থাকেন। অনেকেই বলে ওঠেন ‘লর্ড সেভ দ্য কিং’ (ঈশ্বর রাজাকে রক্ষা করুন)। এদিকে গোটা ঘটনায় রাজা অবিচলিত থাকায় নেটিজ়েনদের বক্তব্য, ‘রাজপরিবারের সদস্যরা অন্য ধাতু দিয়ে তৈরি।’ এদিকে পরপর তিনটি ডিম উড়ে আসার পর রাজা সেখান থেকে চলে যান। তাঁকে একজন মহিলা পুলিশকর্মীর সঙ্গে কথা বলতে দেখা যায় সেই সময়। একবার পিছনে ফিরে হামলাকারীর দিকেও তাকাতে দেখা যায় রাজাকে।