Student Death: মার্কিন মুলুকে ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়াকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খুন, গ্রেফতার ১

death: পুলিশের প্রধান জানিয়েছেন, কেন ওই তরুণকে খুন করা হয়েছে, তা এখনও জানা না গেলেও, জানা গিয়েছে খুনের সময় সে জেগেই ছিল।

Student Death: মার্কিন মুলুকে ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়াকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খুন, গ্রেফতার ১
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2022 | 2:01 PM

ওয়াশিংটন: বুধবার পারডিউ বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়াকে তাঁর ইন্দো-আমেরিকান রুমমেটকে হত্যা করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে, স্থানীয় প্রশাসন সূত্রে এমনটাই জানা গিয়েছে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ২০ বছর বয়সী ডাটা সায়েন্সের পড়ুয়ার নাম বরুণ মণীশ ছেদা। ইন্ডিয়ানার পশ্চিম লাফায়েটে মঙ্গলবার রাতে এই খুনের ঘটনা ঘটে। আমেরিকার আরও এক নৃশংস খুনের ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে।

স্থানীয় ইন্ডিয়ানপোলিসের সংবাদমাধ্যম ডাব্লুআরটিভি স্থানীয় পুলিশ আধিকারিককে উদ্ধৃত করে জানিয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট থেকে জানা গিয়েছে, মৃত তরুণের দেহে বিভিন্ন আঘাতের চিহ্ন রয়েছে এবং এটা নিঃসন্দেহে খুনের ঘটনা।

বরুণের রুমমেট এই খুনের ঘটনার কথা পুলিশকে জানায়। পরবর্তীকালে ২২ বছর বয়সী জি মিন শা নামের ওই দক্ষিণ কোরিয়ার তরুণকেও গ্রেফতার করেছে পুলিশ। পারডিউ পুলিশের প্রধান লেসলি উইট জানিয়েছেন, সাইবার সিকিউরিটি পড়ুয়া ওই তরুণ রাত ১২.৪৫ নাগাদ ফোন করেন তাঁর রুমমেটের অস্বাভাবিক মৃত্যুর কথা জানায়।

পুলিশের প্রধান জানিয়েছেন, কেন ওই তরুণকে খুন করা হয়েছে, তা এখনও জানা না গেলেও, জানা গিয়েছে খুনের সময় সে জেগেই ছিল। উইট সাংবাদিকদের বলেন, “আমার মনে হয় কোনও প্ররোচনা ছাড়াই এই খুন করা হয়েছে।”

জানা গিয়েছে, বরুণ নামের ওই তরুণ ইন্ডিয়ানাতেই বড় হয়েছেন এবং বিজ্ঞানে অনেকগুলির পুরস্কার পেয়েছে। পারডিউ বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট মিচ ড্যানিয়েলস বিশ্ববিদ্যালয় কমিউনিটিকে চিঠি লিখে জানিয়েছেন, এই ঘটনা অত্যন্ত ‘দুর্ভাগ্যজনক’ এবং পড়ুয়াদের নিরাপত্তা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। তিনি বলেন, “এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং আমাদের ক্যাম্পাসের মধ্যে এমন ঘটনা ঘটল, তা আমরা বিশ্বাসই করতে পারছি না।”