শিশুদের অশ্লীল ভিডিয়ো থেকে মাদকের খোলা কেনাবেচা! বন্ধ হয়ে যাবে ‘কুকীর্তির আখাড়া’ টেলিগ্রাম?

Telegram: পাভেল দুরোভ হল জনপ্রিয় মেসেজিং অ্যাপ টেলিগ্রামের প্রতিষ্ঠাতা তথা সিইও। তাঁর গ্রেফতারির পরই প্রশ্ন উঠেছে যে টেলিগ্রাম অ্যাপ কি বন্ধ হতে চলেছে? এবার মেসেজিং অ্যাপে চলা ভয়ঙ্কর সব গতিবিধিও ফাঁস হয়ে গেল। 

শিশুদের অশ্লীল ভিডিয়ো থেকে মাদকের খোলা কেনাবেচা! বন্ধ হয়ে যাবে 'কুকীর্তির আখাড়া' টেলিগ্রাম?
পাভেল দুরোভ।Image Credit source: AP
Follow Us:
| Updated on: Aug 29, 2024 | 9:29 AM

প্যারিস: দীর্ঘদিন ধরেই তক্কে তক্কে ছিল পুলিশ। সুযোগ পেতেই প্যারিসের একটি বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছিল পাভেল দুরোভকে। কে এই পাভেল? কেনই বা তাঁর গ্রেফতারি ঘিরে এত শোরগোল? পাভেল দুরোভ হল জনপ্রিয় মেসেজিং অ্যাপ টেলিগ্রামের প্রতিষ্ঠাতা তথা সিইও। তাঁর গ্রেফতারির পরই প্রশ্ন উঠেছে যে টেলিগ্রাম অ্যাপ কি বন্ধ হতে চলেছে? এবার মেসেজিং অ্যাপে চলা ভয়ঙ্কর সব গতিবিধিও ফাঁস হয়ে গেল।

ফ্রান্সের জেল থেকে মুক্তি পেলেও, টেলিগ্রামের সিইও পাভেল দুরোভের বিরুদ্ধে মারাত্মক সব অভিযোগ উঠেছে। টেলিগ্রাম অ্যাপে শিশুদের পর্নোগ্রাফি থেকে মাদক কেনাবেচার মতো নানা বেআইনি কার্যকলাপ হয়। এই সমস্ত গতিবিধি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে অ্যাপ। সংস্থার সিইও হিসাবে এই অপরাধের দায়ভার বর্তেছে পাভেল দুরোভের উপরেই।

বিবৃতিতে বলা হয়েছে, টেলিগ্রাম অ্য়াপে শিশু পর্নোগ্রাফি, মাদক কেনাবেচা, প্রতারণা, বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে তথ্য জানতে চাওয়া হয়েছিল। কিন্তু দুরোভ সেই সংক্রান্ত তথ্য দিতে অস্বীকার করেছে। এমনকী, টেলিগ্রাম অ্যাপে বেআইনি লেনদেনের জন্য বিভিন্ন গ্যাং ও অপরাধীদের নেটওয়ার্ক চালাতেন পাভেল দুরোভ, এমনটাও অভিযোগ উঠেছে।

এই খবরটিও পড়ুন

শনিবারই গ্রেফতার হয়েছিল পাভেল দুরোভ। পরে শর্ত সাপেক্ষে তাঁকে জামিন দেওয়া হয়। শর্ত দেওয়া হয়েছে যে পাভেল ফ্রান্স ছেড়ে যেতে পারবে না। সপ্তাহে অন্তত দুইবার পুলিশের কাছে হাজিরা দিতে হবে তাঁকে। পাশাপাশি ৫.৬ মিলিয়ন ডলার জরিমানাও দিতে বলা হয়েছে।