Amazon India : পণ্য পৌঁছে দিতে নয়া উদ্যোগ অ্য়ামাজ়ন ইন্ডিয়ার, ঘরে বসেই দুই দিনের মধ্যে পাবেন ডেলিভারি

Amazon India : ভারতীয় রেলের সঙ্গে হাত মিলিয়ে দেশের বিভিন্ন শহরে পণ্য় ও পরিষেবা পৌঁছে দেবে অ্য়ামাজ়ন ইন্ডিয়া। গ্রাহকরা বাড়ি বসে এক থেকে দুই দিনের মধ্যে পাবেন তাঁদের অর্ডার করা পণ্য সামগ্রী।

Amazon India : পণ্য পৌঁছে দিতে নয়া উদ্যোগ অ্য়ামাজ়ন ইন্ডিয়ার, ঘরে বসেই দুই দিনের মধ্যে পাবেন ডেলিভারি
প্রতীকী ছবি (সৌজন্যে : Pixabay)
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 05, 2022 | 9:20 AM

ঘরে বসেই অ্যামাজ়ন ইন্ডিয়া থেকে নিজেদের পছন্দের জিনিস পাবেন। তাও আবার অর্ডার করার দুই থেকে তিন দিনের মধ্যেই। দেশে তাদের ডেলিভারি সিস্টেম উন্নত করার জন্য অ্যামাজন ইন্ডিয়া বুধবার ভারতীয় রেলওয়ের সঙ্গে হাত মিলিয়েছে। এই ই-কমার্স সংস্থা জানিয়েছে, এর ফলে দেশের ১১০ টির বেশি শহরের বিভিন্ন রুটে ডেলিভারি করতে সক্ষম হবে এই সংস্থা। তাও আবার এক থেকে দুই দিনের মধ্যেই। নিজেদের কাস্টমারদের জন্যই এই সুযোগ নিয়ে আসছে অ্য়ামাজ়ন ইন্ডিয়া।

অ্য়ামাজ়ন ইন্ডিয়া জানিয়েছে, ২০১৯ সালেই ভারতীয় রেলের সঙ্গে হাত মিলিয়ে কাজ করতে শুরু করেছিল। তারপর থেকেই এই সংস্থা তার পরিবহণের পথ পাঁচগুণ বৃদ্ধি করেছে। অ্য়ামাজ়ন ইন্ডিয়াই প্রথম অনলাইন ডেলিভারি কোম্পানি যারা ভারতীয় রেলের সঙ্গে হাত মিলিয়েছে। এর ফলে রেল নেটওয়ার্কের মাধ্যমে এক্সপ্রেস ট্রান্সপোর্টেশন প্রোডাক্ট গড়ে তুলতে সক্ষম হবে এই ই-কমার্স সংস্থা। একটি বিবৃতি প্রকাশ করে এই সংস্থা জানিয়েছে, ‘দেশে এক থেকে দুই দিনের মধ্য়ে কাস্টমারদের কাছে ডেলিভারি পৌঁছে দেয়। ১১০ টিরও বেশি ইন্টার-সিটি রুটে রেলের সঙ্গে কাজ করছে এই সংস্থা।’গ্রাহকদের অবশ্যই জানা উচিত অ্য়ামাজ়ন ইন্ডিয়া ঝাড়সুগুড়া, রত্নাগিরি, কুরনুল, নান্দেদ, বেরেলি, বোকারো এবং রুদ্রপুর সহ সারা দেশের বিভিন্ন শহরে গ্রাহকদের প্যাকেজ সরবরাহ করে।

উল্লেখ্য, ২০২০ সালে লকডাউনের সময় অ্যামাজ়ন কোভিড-১৯ স্পেশ্যাল ট্রেন ব্যবহার করে প্রয়োজন অনুযায়ী দেশের বিভিন্ন শহরে পণ্য় পৌঁছে দেওয়ার জন্য ভারতীয় রেলের সঙ্গে কাজ করেছে। অ্য়ামাজ়ন ইন্ডিয়া জানিয়েছে, এখন ৯৭ শতাংশের বেশি পিনকোডের আওতায় থাকা গ্রাহকরা অর্ডার দেওয়ার দুই দিনের মধ্যে তাঁদের ডেলিভারি পেয়ে যাচ্ছেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla