Axis Bank Charges: ১ জুন থেকেই এই ব্যাঙ্কের সব পরিষেবায় বাড়ছে খরচ, জেনে নিন সব তথ্য

Axis Bank Charges: তবে ১ জুন থেকে সবকটি ক্ষেত্রে বর্ধিত মূল্য কার্যকর হবে না। কিছু কিছু পরিষেবার ক্ষেত্রে মূল্য বাড়ানো হবে ১ জুলাই থেকে।

Axis Bank Charges: ১ জুন থেকেই এই ব্যাঙ্কের সব পরিষেবায় বাড়ছে খরচ, জেনে নিন সব তথ্য
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 8:30 AM

দেশের বেসরকারি ব্যাঙ্কগুলির মধ্যে গুরুত্বপূর্ণ অ্যাক্সিস ব্যাঙ্ক। গ্রাহক সংখ্যাও অনেক। এবার একাধিক পরিষেবার ক্ষেত্রে মূল্য বাড়িয়ে দিল সেই ব্যাঙ্ক। আগামী ১ জুন থেকে নয়া মূল্য ধার্য করার কথা জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে। সেভিংস অ্যাকাউন্টই হোক বা স্যালারি অ্যাকাউন্ট, সবার ক্ষেত্রেই প্রযোজ্য হবে সেই বর্ধিত মূল্য। ন্যুনতম যত টাকা জমা রাখতে হয়, সেই পরিমাণও বাড়ানো হচ্ছে। সার্ভিস চার্জও বাড়িয়ে দেওয়া হবে। তবে ১ জুন থেকে সবকটি ক্ষেত্রে বর্ধিত মূল্য কার্যকর হবে না। কিছু কিছু পরিষেবার ক্ষেত্রে মূল্য বাড়ানো হবে ১ জুলাই থেকে।

ন্যুনতম টাকা- মফস্বলে বা শহরে অ্যাক্সিস ব্যাঙ্কের অ্য়াকাউন্টে এতদিন পর্যন্ত ১৫ হাজার টাকা রাখতে হত, সেটাই এবার বাড়িয়ে ২৫ হাজার করা হচ্ছে। একই হারে বাড়ানো হচ্ছে গ্রামাঞ্চলের শাখায় ন্যুনতম টাকা রাখার পরিমাণ।

সার্ভিস ফি- অ্যাকাউন্ট যেমনই হোক না কেন, সার্ভিস ফি দিতে হয় প্রত্যেককেই। প্রতি মাসে যে সার্ভিস ফি দিতে হয়, সেটা একধাক্কায় ৭.৫ শতাংশ বাড়ানো হচ্ছে।

নগদ লেনদেন- প্রতি মাসে নগদ লেনদেনের একটা নির্দিষ্ট সীমা রয়েছে, সেটা পেরিয়ে গেলেই অতিরিক্ত টাকা কাটা হয়। প্রথম ৫ টা লেনদেন বা প্রথম ২ লক্ষ টাকা লেনদেন (যেটা আগে শেষ হবে) বিনামূল্য হয়, তারপরই টাকা লাগে। এবার প্রথম ৫ টা লেনদেনের সীমা একই রাখা হলেও টাকার পরিমাণ কমিয়ে দেড় লক্ষ করা হয়েছে।

চেক বুক চার্জ- দাম বাড়ছে চেকবুকেরও। অ্যাক্সিস ব্যাঙ্কের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, স্টেটমেন্ট পেতে গেলে বা দ্বিতীয়বার পাসবুক চাইতে গেলে টাকা দিতে হয়। সেই পাসবুক পেতে গেলে এতদিন ৭৫ টাকা দিতে হত, সেটাই এবার বাড়িয়ে ১০০ টাকা করা হয়েছে। এ ছাড়া অতিরিক্ত পাসবুক চাইতে গেলে পাতা প্রতি ২.৫ টাকা দিতে হত। সেটাই এবার বাড়িয়ে ৪ টাকা করা হচ্ছে।