Gold Price Today: ফের বাড়ল সোনার দাম, পড়তির দিকে রুপো

Gold Price Today: ফের বাড়ল সোনার দাম, পড়তির দিকে রুপো
ফাইল চিত্র

Gold Price Today: শুক্রবার সোনার দাম শেয়ার বাজারে সামান্য বাড়লেও বেলার দিকে তা অনেকটাই নেমে গিয়েছে। এদিন সকালের দিকে সোনার দাম ০.২ শতাংশ বাড়লেও খবর লেখা পর্যন্ত এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম -০.২৩ শতাংশ অর্থাৎ ১১০ টাকা কমে হয়েছে ৪৭,২৭০ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -০.৪৫ শতাংশ কমে হয়েছে ৬৫,০৮৫ টাকা।

TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Jan 21, 2022 | 4:39 PM

কলকাতা: সোনার দাম আরও একবার বাড়তে দেখা গেল। আজ সপ্তাহের শেষ ব্যবসায়িক দিনে সোনার দাম বেড়েছে। অন্যদিকে রুপোর দাম আজ কমতে দেখা গিয়েছে। রুপোর দাম এদিন ০.৩৮ শতাংশ কমছে। পাশাপাশি সোনার দাম আজ সামান্য ০.২ শতাংশ বাড়তে দেখা গিয়েছে।

কলকাতার সোনা-রুপোর দর

শুক্রবার কলকাতায় সোনার প্রায় একই রয়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৭৮০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৩৮,২৪০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,৮০০ টাকা এবং ৪,৭৮,০০০ টাকা। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫,০৫০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৪০,৪০০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫০,৫০০ টাকা এব ৫,০৫,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

শুক্রবার সোনার দাম শেয়ার বাজারে সামান্য বাড়লেও বেলার দিকে তা অনেকটাই নেমে গিয়েছে। এদিন সকালের দিকে সোনার দাম ০.২ শতাংশ বাড়লেও খবর লেখা পর্যন্ত এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম -০.২৩ শতাংশ অর্থাৎ ১১০ টাকা কমে হয়েছে ৪৭,২৭০ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -০.৪৫ শতাংশ কমে হয়েছে ৬৫,০৮৫ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম সপ্তাহের শেষ দিন অনেকটাই কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। সোমবার টাইটান কোম্পানির শেয়ারের দাম -১.৪৭ শতাংশ কমে হয়েছে ২,৫২৮.৭০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -৩.৮৫ শতাংশ কমে হয়েছে ৮৫২.৪০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ১.৫০ শতাংশ বেড়ে হয়েছে ৫৩৭.২০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -০.০৭ শতাংশ কমে হয়েছে ৬৭.৯০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ১.৬১ শতাংশ বেড়ে হয়েছে ৯৯৯.০০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও এদিন সোনার দাম কমেছে। পাশাপাশি রুপোর দামও এদিন অনেকটাই বাড়তে দেখা গিয়েছে। এদিন বিশ্ববাজারে সোনার দাম -০.২৮ শতাংশ অর্থাৎ ৫.০৬ ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১,৮৩৩.৯৯ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.১৫ শতাংশ অর্থাৎ ০.০৪ আউন্স বেড়ে হয়েছে ২৪.৪২ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Budget 2022: রেল বাজেটের পাঁচকাহন, পারবেন পূরণ করতে নির্মলা?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA