ICICI Bank: FD-তে সুদের হার বাড়াল ICICI ব্যাঙ্ক, লাভবান হবেন সাধারণ নাগরিকরা

ICICI Bank: স্থায়ী আমানতে সুদের হার বাড়াল ICICI ব্যাঙ্ক। ৩০ বেসিস পয়েন্ট পর্যন্ত বাড়ানো হল সুদের হার।

ICICI Bank: FD-তে সুদের হার বাড়াল ICICI ব্যাঙ্ক, লাভবান হবেন সাধারণ নাগরিকরা
এই ব্যাঙ্কগুলিকে একটি নির্দিষ্ট পরিমাণ ঝুঁকির সম্পত্তি টায়ার-১ ইক্যুইটি হিসেবে রাখতে হয়। যেমন SBI ০.৬০ শতাংশ রাখে এবং HDFC ও ICICI ব্যাঙ্ককে ০.২০ শতাংশ করে জমা রাখতে হয়।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2022 | 8:00 AM

২ কোটি টাকার কম পরিমাণের স্থায়ী আমানতের ওপর সুদের হার বৃদ্ধি করল বেসরকারি ব্যাঙ্ক আইসিআইসিআই ব্যাঙ্ক। ১৬ নভেম্বর থেকে এই নয়া সুদের হার প্রযোজ্য হবে। ব্যাঙ্কের ওয়েবসাইট অনুযায়ী, এই দফায় সর্বোচ্চ ৩০ বেসিস পয়েন্ট বা ০.৩ শতাংশ হারে সুদ বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে বেসরকারি ব্যাঙ্কটি আমানতকারীদের বিভিন্ন মেয়াদের ফিক্সড ডিপোজিটের ওপর ৩ থেকে ৬.৫ শতাংশ হারে সুদ দিচ্ছে।

৭ থেকে ২৯ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে আমানতকারীদের ৩ শতাংশ হারে সুদ দেওয়া হবে। ৩০ থেকে ৪৫ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে আমানতকারীদের ৩.৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে। ৪৬ থেকে ৬০ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে আমানতকারীদের ৩.৭৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে। ৯১ থেকে ১৮৪ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে আমানতকারীদের ৪.৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে। এদিকে ১৮৫ থেকে ২৮৯ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে আমানতকারীদের ৫.২৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে।

২৯০ দিন থেকে ১ বছর মেয়াদের স্থায়ী আমানতে ৫.৫ শতাংশ হারে সুদ পাবেন আমানতকারীরা। ১ বছর থেকে ১৫ মাস মেয়াদের স্থায়ী আমানতে ৬.১ শতাংশ হারে সুদ পাবেন আমানতকারীরা। এদিকে ১৫ থেকে ১৮ মাস মেয়াদের স্থায়ী আমানতে ৬.৪ (৩০ বেসিস পয়েন্ট বেড়েছে) শতাংশ হারে সুদ পাবেন আমানতকারীরা। ১৮ মাস থেকে ২ বছর মেয়াদের স্থায়ী আমানতে ৬.৪ (২৫ বেসিস পয়েন্ট বেড়েছে) শতাংশ হারে সুদ পাবেন আমানতকারীরা। ২ থেকে ৩ বছর মেয়াদের স্থায়ী আমানতে ৬.৫ শতাংশ (৩ বেসিস পয়েন্ট বেড়েছে) হারে সুদ পাবেন আমানতকারীরা। ৩ থেকে ৫ বছর মেয়াদের স্থায়ী আমানতে ৬.৬ শতাংশ হারে (২৫ বেসিস পয়েন্ট বেড়েছে) সুদ পাবেন আমানতকারীরা। ৫ থেকে ১০ বছর মেয়াদের স্থায়ী আমানতে ৬.৬ শতাংশ (২৫ বেসিস পয়েন্ট বেড়েছে) হারে সুদ পাবেন আমানতকারীরা। এদিকে আইসিআইসিআই ব্যাঙ্কের প্রবীণ গ্রাহকরা প্রতি মেয়াদে অতিরিক্ত ৫০ বেসিসয় পয়েন্ট বা ০.৫ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন স্থায়ী আমানতে।