IRCTC Food Ordering: ৭০ টাকার চা নিয়ে তোলপাড় হতেই খাবার অর্ডারের নিয়ম বদল রেলের, নয়া বিজ্ঞপ্তি জারি IRCTC-র

IRCTC Food Ordering: ৭০ টাকার চা নিয়ে তোলপাড় হতেই খাবার অর্ডারের নিয়ম বদল করল রেল। এখন থেকে টিকিট কাটার সময় খাবার বুক করা না থাকলেও প্রিমিয়াম ট্রেনগুলিতে চায়ের জন্য অতিরিক্ত ৫০ টাকা চার্জ দিতে হবে না যাত্রীদের।

IRCTC Food Ordering: ৭০ টাকার চা নিয়ে তোলপাড় হতেই খাবার অর্ডারের নিয়ম বদল রেলের, নয়া বিজ্ঞপ্তি জারি IRCTC-র
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2022 | 11:15 AM

কয়েকদিন আগেই ট্রেনে ২০ টাকার চা ৭০ টাকায় খেয়ে ‘বদহজম’ হয়েছিল যাত্রীদের। বিষয়টি নিয়ে তোলপাড় হতেই এবার নিয়ম বদল করল ভারতীয় রেল। কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনে থাকা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন এই সংক্রান্ত নয়া বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তি অনুসারে, এখন থেকে টিকিট কাটার সময় খাবার বুক করা না থাকলেও প্রিমিয়াম ট্রেনগুলিতে চায়ের জন্য অতিরিক্ত ৫০ টাকা চার্জ দিতে হবে না যাত্রীদের। তবে ব্রেকফাস্ট, ডিনার এবং লাঞ্চের ক্ষেত্রে আগে থেকে খাবার বুক করা না থাকলে অতিরিক্ত ৫০ টাকা দিতে হবে যাত্রীদের। এই মর্মে রাজধানী, শতাব্দী, দুরন্ত বা বন্দে ভারতের মতো বিভিন্ন প্রিমিয়াম ট্রেনের ক্ষেত্রে খাবার ‘প্রাইস চার্ট’ প্রকাশ করেছে আইআরসিটিসি।

রাজধানী, দুরন্ত এবং শতাব্দী এক্সপ্রেসের জন্য (1A বা EC ক্লাস)

– যদি টিকিট বুকিংয়ের সময় খাবার বুক করা না থাকে, তাহলে ভ্রমণকারীদের প্রাতঃরাশ এবং সন্ধ্যার জলখাবার জন্য ১৪০ টাকার পরিবর্তে ১৯০ টাকা দিতে হবে। লাঞ্চ এবং ডিনারের জন্য, যাত্রীদের ২৪০ টাকার পরিবর্তে ২৯০ টাকা খরচ করতে হবে।

রাজধানী, দুরন্তো, এবং শতাব্দী এক্সপ্রেস (2AC/3A/CC)

– যদি টিকিট বুকিংয়ের সময় খাবার বুক করা না থাকে, তাহলে 2AC/3A/CC-তে ভ্রমণকারী যাত্রীদের সকালের প্রাতঃরাশের জন্য ১০৫ টাকার পরিবর্তে ১৫৫ টাকা দিতে হবে। সন্ধ্যার জলখাবারের জন্য ৯০ টাকার পরিবর্তে ১৪০ টাকা দিতে হবে। লাঞ্চ এবং ডিনারের জন্য ১৮৫ টাকার পরিবর্তে ২৩৫ টাকা দিতে হবে।

বন্দে ভারত: সকালের নাস্তা, দুপুরের খাবার, রাতের খাবারের দাম

– যদি টিকিট বুকিংয়ের সময় খাবার বুক করা না থাকে, তাহলে বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণকারীদের সকালের প্রাতঃরাশের জন্য ১৫৫ টাকার পরিবর্তে ২০৫ টাকা দিতে হবে। সন্ধ্যার জলখাবারের জন্য ১০৫ টাকার পরিবর্তে ১৫৫ এবং লাঞ্চ ও ডিনারের জন্য ২৪৪ টাকার পরিবর্তে ২৯৪ টাকা দিতে হবে।