একধাক্কায় অনেকটা ট্যারিফ বাড়িয়েছে Jio, Airtel, VI, সস্তায় রিচার্জ করুন এইভাবে

Recharge Plan: আগামী জুলাই মাস থেকেই এই নতুন ট্যারিফ কার্যকর হবে। রিচার্জের খরচ বাড়ায় অনেকেই চিন্তায় পড়েছেন। যদি আপনার জুলাই মাসেই রিচার্জ শেষ হয়, তবে অতিরিক্ত খরচ বাঁচানোর উপায় হল, ৩ তারিখের আগেই রিচার্জ করে নিন।

একধাক্কায় অনেকটা ট্যারিফ বাড়িয়েছে Jio, Airtel, VI, সস্তায় রিচার্জ করুন এইভাবে
প্রতীকী চিত্রImage Credit source: Pixabay
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 2:30 PM

নয়া দিল্লি:  একধাক্কায় বাড়ছে অনেকটা খরচ। জুলাই মাস থেকেই বাড়ছে মোবাইল রিচার্জের খরচ। দেশের সবথেকে বড় বড় মোবাইল নেটওয়ার্ক কোম্পানি জিও (JIO), এয়ারটেল (Airtel) এবং ভোডাফোন-আইডিয়া (Vodafone-Idea) তাদের রিচার্জ ট্যারিফ বাড়িয়েছে। প্রতিটি সংস্থাই ১০ থেকে ২৫ শতাংশ ট্যারিফ বাড়িয়েছে। কম খরচে রিচার্জ করবেন কী করে জানেন?

আগামী জুলাই মাস থেকেই এই নতুন ট্যারিফ কার্যকর হবে। রিচার্জের খরচ বাড়ায় অনেকেই চিন্তায় পড়েছেন। যদি আপনার জুলাই মাসেই রিচার্জ শেষ হয়, তবে অতিরিক্ত খরচ বাঁচানোর উপায় হল, ৩ তারিখের আগেই রিচার্জ করে নিন। এতে আপনাকে পুরনো রিচার্জের দামই দিতে হবে। বর্তমান প্ল্যান শেষ হলেই নতুন প্ল্যান চালু হয়ে যাবে।

এছাড়া ভবিষ্যতেও যদি রিচার্জের খরচ কমাতে চান, তবে বুঝে-শুনে রিচার্জ প্ল্যান বাছুন। যেমন আপনি ন্যূনতম ডেটা প্যাকের সঙ্গে মূলত কলিং প্যাক রিচার্জ করত পারেন। এরসঙ্গে অতিরিক্ত ইন্টারনেটের প্রয়োজন হলে, আপনি ডেটা প্যাক বা অ্যাড অন প্ল্যান রিচার্জ করে নিতে পারেন।

প্রসঙ্গত, জিও ঘোষণা করেছে, ৩ জুলাই থেকে জিও-র রিচার্জ প্যাক দামি হতে চলেছে। সমস্ত রিচার্জ প্ল্যানের ১২ থেকে ২৫ শতাংশ দাম বাড়ানো হয়েছে। পরেরদিনই এয়ারটেলের তরফেও ট্যারিফ বাড়িয়ে দেওয়া হয়। প্রায় ২১ শতাংশ দাম বাড়ানো হয়েছে এয়ারটেলের রিচার্জ প্যাকের। ভোডাফোন-আইডিয়াও তাদের রিচার্জ প্ল্যানের দাম ১০ থেকে ২৩ শতাংশ বাড়িয়েছে।