LIC Policy : মাত্র ১০০ টাকা বিনিয়োগেই মিলবে ৭৫০০০ টাকা, LIC-র পলিসি সম্পর্কে বিস্তারিত জানুন

LIC Policy : LIC আম আদমি বিমা যোজনার আওতায় পলিসি হোল্ডারকে বছরে দিতে হবে ২০০ টাকা। তার মধ্যে ১০০ টাকা দেবে পলিসি হোল্ডারের রাজ্য সরকার। এই বিনিয়োগেই এককালীন ৭৫ হাজার টাকা পাবেন বিনিয়োগকারী।

LIC Policy : মাত্র ১০০ টাকা বিনিয়োগেই মিলবে ৭৫০০০ টাকা, LIC-র পলিসি সম্পর্কে বিস্তারিত জানুন
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 9:07 PM

মানুষ যতই কোনও পেশা থেকে মোটা আয় করুক না কেন আর্থিক নিরাপত্তা থাকা খুবই জরুরি। তাই মাসিক বেতনের থেকে অল্প অল্প করে টাকা সঞ্চয় করার পদক্ষেপও নেওয়া দরকার। করোনা মহামারি বুঝিয়ে দিয়েছে মানুষের জীবন কতটা অনিশ্চিত। তাই প্রথম থেকেই সঞ্চয়ের ছোটো পদক্ষেপ করা উচিত। এই অতিমারির পরেই মানুষ তাঁদের জীবনবিমা ও স্বাস্থ্যবিমা নিয়ে বেশি সচেতন ও আগ্রহী হয়েছেন। এরকম বিভিন্ন সরকারের তরফেও সাধারণ মানুষের জন্যে আনা হয়েছে। এর মধ্যে একটি হল লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন (LIC) আম আদমি বিমা যোজনা।

দেশের সবথেকে বড় বিমান সংস্থা হল LIC। এই সংস্থা মানুষদের জীবন বিমা ও দুর্ঘটনায় প্রাণ গেলে তার জন্য এককালীন প্রিমিয়াম দেয়। সংস্থার নীতি অনুযায়ী,এই পলিসির অন্তর্ভুক্ত থাকাকালীন পলিসি হোল্ডারের স্বাভাবিক মৃত্য হলে নমিনি ৩০,০০০ টাকা পাবে। এছাড়াও আম আদমি বিমা যোজনার অন্তর্ভুক্ত কোনও ব্যক্তি কোনও দুর্ঘটনার কবলে পড়লে মারা গেলে বা শারীরিক কোনও ক্ষতি হলেও এককালীন টাকা পাওয়া যায়। দুর্ঘটনার কারণে কোনও অক্ষমতা দেখা দিলে পলিসি হোল্ডার এককালীন ৩৭,৫০০ টাকা পেতে পারেন। পলিসি হোল্ডারের মৃত্যু হলে নমিনি পাবেন ৭৫,০০০ টাকা।

LIC আম আদমি বিমাা যোজনা করার নিয়ম :

১৮ থেকে ৫৯ বছর বয়সী যে কোনও নাগরিক এই পলিসি করাতে পারেন। এর জন্য প্রতি বছর দিতে হবে মাত্র ২০০ টাকা। এর মধ্যে এর ৫০ শতাংশ অর্থাৎ ১০০ টাকা দেবে পলিসি হোল্ডারের সংশ্লিষ্ট রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলের সরকার। পলিসি হোল্ডারকে বছরে দিতে হবে মাত্র ১০০ টাকা। এর ফলে কভার পাবেন ৭৫,০০০ টাকার।