Mukesh Ambani: দুবাইতে আরও একটি প্রাসাদ কিনলেন অম্বানি, দাম শুনলে চমকে যাবেন

Mukesh Ambani: দুবাইতে আরও একটি বিলাসবহুল বাসভবন কিনলেন মুকেশ অম্বানি। এর আগে এই মাসের শুরুতেই দুবাইতে ছেলে অনন্তের জন্য ভিলা কিনেছিলেন আম্বানি।

Mukesh Ambani: দুবাইতে আরও একটি প্রাসাদ কিনলেন অম্বানি, দাম শুনলে চমকে যাবেন
ছবি সৌজন্যে: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2022 | 9:59 PM

দেশের দ্বিতীয় ধনী ব্যক্তি হলেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি। তাঁর সম্পদের হিসেব রাখা সাধারণের মানুষের পক্ষে সম্ভব নয়। এই বিপুল অর্থভাণ্ডারের মালিক এবার দুবাইতে রাজপ্রাসাদ কিনেছেন বলে জানা গিয়েছে। দুবাইয়ের পাম জুমেইরাহ দ্বীপে ১৬৩ মিলিয়ন ডলারের (আনুমানিক ১,৩৪৯.৬০ কোটি টাকা) একটি বিশাল প্রাসাদ কিনেছেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান।

ব্লুমবার্গ জানিয়েছে, আম্বানি গত সপ্তাহে কুয়েতের পুঁজিপতি মোহাম্মদ আলশায়ার পরিবারের কাছ থেকে বাড়িটি কিনেছেন। এই পুঁজিপতির ব্যবসায়িক সংগঠনের অধীনে রয়েছে স্টারবাকস, এইচএন্ডএম এবং ভিক্টোরিয়াস সিক্রেটের মতো খুচরা ব্র্যান্ডগুলির জন্য স্থানীয় ফ্র্যাঞ্চাইজি। আম্বানি ভারতের দ্বিতীয় ধনী ব্যক্তি। তার মোট সম্পত্তির পরিমাণ ৮৪ বিলিয়ন ডলার (৬ লক্ষ ৯৬ হাজার কোটি টাকা)। এদিকে এ বছরই তিনি দুবাইতে ছেলে অনন্তের জন্য মোট ৮০ মিলিয়ন ডলারের (প্রায় ৭০০ কোটি) একটি বাড়ি কিনেছিলেন। এবার সেই বাড়ি থেকেই কিছুটা দূরে আরেকটি প্রাসাদ কিনলেন আম্বানি। রিলায়্যান্স ইন্ডাস্ট্রির কেনা এই প্রাসাদে রয়েছে একটি ব্যক্তিগত স্পা,ইনডোর ও আউটডোর পুল এবং দশটি বেডরুম রয়েছে।

এই মাসের শুরুতে পাম জুমেইরাহে ৮২ মিলিয়ন ডলারের একটি ভিলা বিক্রি হয়েছিল। কাসা ডেল সোলে ৮ টি বেডরুম এবং ১৮ টি বাথরুম রয়েছে। এটির বেসমেন্টে একটি জিমনেসিয়াম, একটি সিনেমা থিয়েটার, বোলিং অ্যালি, জ্যাকুজি এবং একটি ১৫ টি গাড়ি পার্কিং সুবিধা রয়েছে। এতদিন দুবাইয়ে বিক্রি হওয়া সম্পত্তির মধ্যে যা সর্বাধিক ব্যয়বহুল। এবার সেই লেনদেনের মূল্যকে ছাপিয়ে গেলেন আম্বানি। প্রায় দ্বিগুণ দাম দিয়ে ১৬৩ মিলিয়ন ডলারের প্রাসাদ কিনলেন তিনি।  দুবাইয়ের ভূমি দফতর জানিয়েছেন নিশ্চিত করেছেন যে ১৬৩ মিলিয়ন ডলার খরচ করে প্রাসাদটি কেনা হয়েছে। তবে ক্রেতার কোনও পরিচয় প্রকাশ করা হয়নি। পরপর এতগুলি সম্পত্তি কেনা থেকে স্পষ্ট যে দুবাইতে নিজের প্রতিপত্তি সম্প্রসারণ করছেন আম্বানি। গত বছরই ৭৯ মিলিয়ন ডলার খরচ করে ইউকে কান্ট্রি ক্লাব স্টোক পার্ক কিনেছিলেন তিনি।