৭ কোটি ৯০ লক্ষ ডলারে আরও এক ব্রিটিশ কোম্পানি অধিগ্রহণ করলেন আম্বানী

কিছুদিন আগে আরও এক ব্রিটিশ কোম্পানি কিনে নেন আম্বানী (Mukesj Ambani)। কার্যত ডুবতে বসেছিল সেই খেলনা সংস্থা।

৭ কোটি ৯০ লক্ষ ডলারে আরও এক ব্রিটিশ কোম্পানি অধিগ্রহণ করলেন আম্বানী
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 12:58 PM

মুম্বই: কিছুদিন আগেই এক ব্রিটিশ খেলনা সংস্থা অধিগ্রহণ করে সেই সংস্থাকে কার্যত পুনরুজ্জীবিত করে তোলেন রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানী (Mukesh Ambani)। এবারের আরও এক লোকের কোম্পানি অধিগ্রহণ করলেন তিনি। ৭ কোটি ৯০ লক্ষ ডলার খরচ করে কিনলেন স্টোক পার্ক (Stoke Park)।

ইউকের সংস্থা স্টোক পার্কের একটি হোটেল ও একটি গল্প কোর্স রয়েছে। এবার থেকে রিলায়েন্সের হসপিটালিটি অ্যাসেটের মধ্যে যুক্ত হবে ওই সংস্থার নাম। বৃহস্পতিবার সংস্থার তরফে এই তথ্য জানানো হয়েছে। স্টোক পার্ক হল ইউকের প্রথম কান্ট্রি ক্লাব। এর মালিকানা ছিল কিং পরিবারের হাতে। ব্রিটিশ ওই পরিবারের দ্বিতীয় প্রজন্ম চালাচ্ছিল সংস্থাটি।

এই পার্কের সঙ্গে হলিউডের ছবির বিশেষ সম্পর্ক রয়েছে। পাইনউড স্টুডিও ও ব্রিটিশ ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক কাজ হয়েছে এই পার্কে। যার মধ্যে উল্লেখযোগ্য দুটি জেমস বন্ডের ছবি, গোল্ড ফিঙ্গার ও টুমরো নেভার ডাইস। এই পার্কেই শুটিং হয় ছবি দুটির। এছাড়া ২০০১ সালে বৃজেট জোনস ডায়েরি নামে আরও এক বিখ্যাত ছবির শুটিং হয় এখানে।

আরও পড়ুন: ২৬১ বছরের ব্রিটিশ ব্যবসা পুনর্জীবনের স্বপ্ন দেখছে মুকেশ আম্বানীর হাত ধরে

২৬১ বছরের পুরোনো ইউকের খেলনার রিটেল সংস্থা হ্যামলেস অধিগ্রহণ করেছেন আম্বানি। দীর্ঘদিন ধরে তাদের ব্যবসায় কোনও লাভ হচ্ছিল না। কিন্তু অতিমারীর মধ্যে যখন বিশ্ব জুড়ে একের পর এক ব্যবসা মুখ থুবড়ে পড়ছে, তখন ভারতীয় ব্যবসায়ীর হাত ধরে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে সেই সংস্থা ‘হ্যামলেস’। আগামী তিন বছরের মধ্যে গোটা ভারতে পাঁচশোর বেশি স্টোর খোলার পরিকল্পনা করেছে এই সংস্থা। আম্বানীর রিলায়েন্স লিমিটেডের সিইও দর্শন মেহতা জানিয়েছেন, শুধু ভারত নয়, ইউরোপ ও দক্ষিণ আফ্রিকাতেও স্টোর খুলতে চলেছে ঝিমিয়ে পড়া সেই পাইকারি সংস্থা।