Zomato: ভাল কাজ না করলেই বিদায়! এবার কর্মী ছাঁটাইয়ের পথে জ্যোমাটোও, ভবিষ্যৎ অনিশ্চিত অনেক কর্মীর

Zomato Layoff: ২০২০ সালের গোড়ায় জ্যোমাটোর প্রায় ৩৮০০ কর্মী সংখ্যা ছিল। গত মে মাসে সংস্থার তরফে ৫২০ জন কর্মীকে ছাঁটাই করা হয়।

Zomato: ভাল কাজ না করলেই বিদায়! এবার কর্মী ছাঁটাইয়ের পথে জ্যোমাটোও, ভবিষ্যৎ অনিশ্চিত অনেক কর্মীর
ছবি সৌজন্যে : PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 21, 2022 | 12:48 PM

নয়া দিল্লি: চতুর্দিকে যেন কর্মী ছাঁটাইয়ের ধুম লেগেছে। টুইটার, মেটা থেকে শুরু করে একাধিক বড় বড় তথ্য প্রযুক্তি সংস্থা কর্মী ছাঁটাই শুরু করেছে। এবার খাবার ডেলিভারি সংস্থা জ্যোমাটোর (Zomato) তরফেও কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করা হল। সংস্থার তরফে জানানো হয়েছে, গোটা সংস্থাজুড়ে মোট ৩ শতাংশ কর্মী ছাঁটাই করা হবে। কর্মীদের পারফরম্যান্সের উপর ভিত্তি করেই কর্মী ছাঁটাই করা হবে, সংস্থার তরফে এমনটাই জানানো হয়েছে। তবে সম্প্রতিই সংস্থার শেয়ারে যে ব্য়াপক পতন হয়েছে, তার জেরেই আর্থিক ক্ষতি পূরণ করতে কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

গত সপ্তাহ থেকেই জল্পনা শোনা যাচ্ছিল জ্যোমাটোর কর্মী ছাঁটাই নিয়ে। রবিবার সংস্থার মুখপাত্র বলেন, “কর্মীদের নিয়মিত পারফরম্য়ান্সের উপর ভিত্তি করে ৩ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পিছনে অন্য কোনও কারণ নেই।”

জানা গিয়েছে, ২০২০ সালের গোড়ায় জ্যোমাটোর প্রায় ৩৮০০ কর্মী সংখ্যা ছিল। গত মে মাসে সংস্থার তরফে ৫২০ জন কর্মীকে ছাঁটাই করা হয়। সেই সময় জানানো হয়েছিল, করোনা সংক্রমণ ও তার জেরে ব্যবসায় যে প্রভাব পড়েছে, তার জেরেই ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার কর্মীদের পারফরম্যান্সের উপরে ভিত্তি করে ৩ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বিগত কয়েক সপ্তাহ ধরেই জ্যোমাটোর একাধিক শীর্ষ আধিকারিক চাকরি ছাড়েন। গত শুক্রবারই জ্যোমাটোর সহ-প্রতিষ্ঠাতা মোহিত গুপ্তা ইস্তফা দেন। তার আগে সংস্থার ইনিশিয়েটিভ হেড রাহুল গাঞ্চু ও ইন্টারসিটি লেজেন্ড সার্ভিসের প্রাক্তন প্রধান সিদ্ধার্থ জাওয়ারও ইস্তফা দেন।

বিগত কয়েক বছর ধরেই আর্থিক ক্ষতির মুখে পড়েছে জ্যোমাটো। গত অর্থবর্ষে যেখানে ৪৩৪ কোটি টাকা ক্ষতি হয়েছিল, সেখানেই গত সেপ্টেম্বর ত্রৈমাসিকে ক্ষতির অঙ্ক কমে দাঁড়ায় ২৫০.৮ কোটিতে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla