Start Up: চাকরি থেকে তাড়িয়ে দিয়েছিলেন বস, হঠাৎ করে একদিনের মধ্য পুনর্বহাল করা হল যুবককে

CAREER: সিনএবিসিকে তিনি জানিয়েছেন, সেলস অ্যাকাউন্ট ম্যানেজার হিসেবে তিনি ওই স্টার্ট আপে যোগ দিয়েছিলেন। কাজে যোগ দেওয়ার কয়েকমাসের মধ্যে তিনি অনেক গুলি অ্যাকাউন্ট খুলিয়েছিলেন।

Start Up: চাকরি থেকে তাড়িয়ে দিয়েছিলেন বস, হঠাৎ করে একদিনের মধ্য পুনর্বহাল করা হল যুবককে
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 9:30 AM

ওয়াশিংটন: মার্কিন যুক্তরাষ্ট্রের এক যুবকের সঙ্গে অবাক করা এক ঘটনা ঘটেছে। ৩১ বছর বয়সী কাইল ম্যাকক্যান ওই যুবককে স্টার্ট আপ কোম্পানি থেকে ছাঁটাই করে দেওয়া হয়েছিল, তার ঠিক একদিনে পরেই তাঁকে পুনরায় নিয়োগ করা হয়েছে। কেন হঠাৎ করে ওই স্টার্ট আপ কোম্পানির অবস্থান বদল? জানা গিয়েছে, যেভাবে ওই ব্যক্তি তাঁর বসের সঙ্গে কথা বলেছেন, তারপরেই তাঁকে পুনর্বহালের সিদ্ধান্ত নিয়েছে ওই সংস্থা। ২০১৭ সালে ভিজ় পে নামে ওই সংস্থায় যোগ দিয়েছিলেন কাইলকে। এই মুহূর্তে তিনি সেখানে অপারেশনাল স্ট্র্যাটেজির ডিরেক্টর পদে কর্মরত।

সিনএবিসিকে তিনি জানিয়েছেন, সেলস অ্যাকাউন্ট ম্যানেজার হিসেবে তিনি ওই স্টার্ট আপে যোগ দিয়েছিলেন। কাজে যোগ দেওয়ার কয়েকমাসের মধ্যে তিনি অনেক গুলি অ্যাকাউন্ট খুলিয়েছিলেন। কিন্তু এরপরেই তাঁর জীবনে নেমে আসে বিপর্যয়। পরের পর সপ্তাহ তিনি অ্যাকাউন্ট খোলাতে ব্যর্থ হয়েছিলেন। চাকরিতে ৮ সপ্তাহ কেটে যাওয়ার পর ভিজ় পে-র সিইও অস্টিন ম্যাক ন্যাব কাইলকে তাঁর সঙ্গে দেখা করতে বলেন। কাইল জানতেন মিটিংয়ে তাঁকে কী বলা হলে, কিন্তু তা সত্ত্বেও তিনি ইতিবাচক মানসিকতা নিয়ে মিটিংয়ে ঢুকেছিলেন। তিনি আগেই ইঙ্গিত পেয়েছিলেন তাঁকে বরখাস্ত করা হবে। বসের সঙ্গে বৈঠকে ইতিবাচক মন্তব্য করেন কাইল এবং তাঁকে বোঝানোর চেষ্টা কীভাবে তিনি নতুন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন।

তাঁর বস কাইলের ইতিবাচক মনোভাব দেখে আপ্লুত হয়েছিলেন এবং তাঁকে জিজ্ঞেস করেন যে কীভাবে তিনি এই কাজ করলেন। কাইলের জবাবে খুশি হয়ে কাইলের বস তাঁর সিদ্ধান্ত পুর্নবিবেচনা করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং তাঁকে চাকরিতে বহাল রাখার সিদ্ধান্ত নেন। ম্যাক এই প্রসঙ্গে সিএনবিসিকে বলেন, “আমার মনে হয়েছিল তিনি কাজ সম্পর্কে সচেতন এবং সত্যি কথাই বলছেন। কথা বলার সময় আমার মনে হয় তিনি পরিশ্রমীও। আমি সাময়িকভাবে তাঁকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিলেও পরে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসি।” এরপরই কাইলকে কাস্টমার সার্ভিস রিপ্রেজেন্টেটিভের পদে নিয়োগ করেন ম্যাক। আগের তুলনায় বেতন কম হলেও হাসি মুখে তা গ্রহণ করেছিলেন কাইল।