BRO Recruitment : মাধ্যমিক পাশেই মিলবে সেনার সংস্থায় চাকরি, এখনি করুন আবেদন

BRO Recruitment : বর্ডার রোড অর্গানাইজেশনের অধীনে চলছে ৩০২ টি পদে নিয়োগ। মাল্টি-স্কিলড ওয়ার্কারে রাজমিস্ত্রি ও নার্সিং অ্যাসিসটেন্ট পদে আবেদন করা যাবে।

BRO Recruitment : মাধ্যমিক পাশেই মিলবে সেনার সংস্থায় চাকরি, এখনি করুন আবেদন
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 3:08 PM

কলকাতা : করোনাকালে চাকরি খুইয়েছেন অনেকই। চাকরির মন্দার বাজারে যোগ্যতা থাকলেও চাকরি মিলছে না, এরকম নজির বহু দেখা গিয়েছে। কিন্তু এবার সরকারি চাকরিতে এল বড় সুযোগ। মাধ্য়মিক পাশেই মিলবে সরকারি চাকরি। তার জন্য করতে হবে ছোট্ট একটি আবেদন। বর্ডার রোড অর্গানাইজেশন (Border Road Organisation)-র তরফে নিয়ে আসা হয়েছে বড় সুযোগ। মোট ৩০২ টি পদে চলছে নিয়োগ।

শূন্যপদ :

মোট শূন্য পদ ৩০২ টি। মাল্টি-স্কিলড ওয়ার্কার (মেসন) এর জন্য রয়েছে ১৪৭ শূন্যপদ। এক্ষেত্রে জেনারেলদের জন্য ২৬ টি, তফশিলি জনজাতিদের জন্য ৩০ টি, তফশিলি উপজাতিদের জন্য ১৫ টি, অন্যান্য পিছিয়ে পড়া শ্রেণির জন্য ৫৬ টি ও আর্থিকভাবে দুর্বল শ্রেণির জন্য মোট ২০ টি শূন্যপদ রয়েছে।

মাল্টি-স্কিলড ওয়ার্কার (নার্সিং অ্যাসিসটেন্ট) পদে ১৫৫ টি শূন্যপদে নিয়োগ করা হবে। এক্ষেত্রে জেনারেলদের জন্য ৫৬ টি, তফশিলি জনজাতিদের জন্য ২৬ টি, তফশিলি উপজাতিদের জন্য ১৩ টি, অন্যান্য পিছিয়ে পড়া শ্রেণির জন্য ৪৪ টি ও আর্থিকভাবে দুর্বল শ্রেণির জন্য মোট ১৬ টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :

রাজমিস্ত্রি বা ‘মেসন’ পদে নিয়োগের জন্য প্রার্থীকে কোনও অনুমোদিত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে। ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ব্লিডিং তৈরির ও ইটের প্রশিক্ষণ থাকতে হবে।

নার্সিং অ্যাসিসটেন্ট পদের জন্য উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। এবং নার্সিংয়ে একটি সার্টিফিকেট কোর্স করাও বাধ্যতামূলক।

বয়সসীমা :

রাজমিস্ত্রির ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ২৫ এর মধ্যে

নার্সিং অ্যাসিসটেন্টের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ২৭ বছর।

আবেদন মূল্য :

জেনারেল/অন্যান্য পিছিয়ে পড়া শ্রেণি/আর্থিকভাবে দুর্বল শ্রেণির আবেদনকারীদের ৫০ টাকা দিতে হবে।

তফশিলি জনজাতি ও উপজাতিদের জন্য কোনও আবেদন লাগবে না।

নির্বাচনের পদ্ধতি :

একটি শারীরিক ক্ষমতার পরীক্ষা নেওয়া হবে। প্র্য়াকটিক্যাল পরীক্ষা (ট্রেড টেস্ট) হবে ও একটি লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে।

বেতন :

লেভেল ১ এর জন্য ১৮,০০০- ৫৬,৯০০

আবেদনের শেষ তারিখ : 

২২ জুন, ২০২২