IGM Kolkata Jobs : কলকাতার চাকরি প্রার্থীদের জন্য বড় সুযোগ, মোটা টাকার বেতন পাওয়ার দরজা খুলে দিল কেন্দ্রীয় সরকার

IGM Kolkata Jobs : কলকাতার চাকরি প্রার্থীদের জন্য বড় সুযোগ, মোটা টাকার বেতন পাওয়ার দরজা খুলে দিল কেন্দ্রীয় সরকার
ছবি সৌজন্যে : গুগল

IGM Kolkata Jobs : ভারত সরকারের কলকাতার টাকশালে চলছে নিয়োগ। ৭ জুন পর্যন্ত করা যাবে আবেদন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 14, 2022 | 11:26 PM

কলকাতা : কলকাতায় অবস্থিত ভারত সরকার মিন্টে (টাকশাল) এনগ্রেভার এবং জুনিয়র অফিস সহকারী পদের জন্য আবেদন জানানোর প্রক্রিয়া শুরু হয়েছে। গত ৭ মে থেকে এই শূন্যপদগুলির জন্য আবেদন গ্রহণ শুরু হয়েছে। আবেদন জানানো যাবে ৭ জুন পর্যন্ত। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ‘ইন্ডিয়া গভর্নমেন্ট মিন্ট কলকাতা’র অফিসিয়াল ওয়েবসাইট igmkolkata.spmcil.com-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। ডিরেক্ট লিঙ্ক – https://ibpsonline.ibps.in/igmkmar22/

মিন্ট কর্তৃপক্ষের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘নির্বাচিত প্রার্থীদের কলকাতায় ভারত সরকারের টাকশালে এক বছরের জন্য প্রোবেশনে রাখা হবে। কর্তৃপক্ষের উপযুক্ত বিবেচনার ভিত্তিতে প্রোবেশনের সময়কাল আরও এক বছরের জন্য বাড়ানো যেতে পারে।’ ৭টি শূন্যপদ পূরণের জন্য এই নিয়োগ প্রক্রিয়া পরিচালিত হচ্ছে। এর মধ্যে তিনটি শূন্যপদ এনগ্রেভার পদের জন্য, এবং চারটি শূন্যপদ জুনিয়র অফিস সহকারী পদের জন্য।

IGM কলকাতা নিয়োগের বয়সসীমা :

প্রার্থীদের বয়স ৭ জুন পর্যন্ত ১৮ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে।

IGM কলকাতা নিয়োগের আবেদন ফি :

এনগ্রেভার এবং জুনিয়র অফিস সহকারী পদের জন্য আবেদনের ফি হল ৬০০ টাকা। SC, ST, PWD প্রার্থীদের কোনও আবেদনের ফি দিতে হবে না। তবে তাঁদের অবশ্যই প্রতিটি পোস্টের জন্য ২০০ টাকার ইনটিমেশন খরচ দিতে হবে।

কীভাবে আবেদন করবেন তা জানুন :

igmkolkata.spmcil.com ওয়েবসাইটে যান। ‘কেরিয়ার’ ট্যাবে ক্লিক করুন। আবেদনের লিঙ্কে ক্লিক করুন। আবেদনপত্র পূরণ করুন। আবেদন ফি জমা করুন। আবেদনপত্র ‘সাবমিট’ করুন (জমা দিন)। ভবিষ্যতের জন্য আবেদনপত্রের প্রিন্ট আউট নিয়ে নিন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA