KVS Recruitment 2022: শিক্ষকতা করতে চান? কেন্দ্রীয় বিদ্যালয় দিচ্ছে সুযোগ, আবেদন করুন এখনই

KVS Recruitment 2022: কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের তরফে জানানো হয়েছে, চার হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করা হবে। আবেদন জানানোর শেষ তারিখ আগামী ১৬ নভেম্বর।

KVS Recruitment 2022: শিক্ষকতা করতে চান? কেন্দ্রীয় বিদ্যালয় দিচ্ছে সুযোগ, আবেদন করুন এখনই
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 14, 2022 | 7:35 AM

নয়া দিল্লি: শিক্ষকতা করা আপনার স্বপ্ন? তবে আপনার জন্য রয়েছে দারুণ সুযোগ। এবার কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন বা কেভিএসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের তরফে জানানো হয়েছে, মোট ৪০১৪টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। হেডমাস্টার, প্রিন্সিপাল, সেকশন অফিসার, টিজিটি, পিজিটি সহ একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা কেভিএসের অফিসিয়াল ওয়েবসাইট kvsangathan.nic.in- এ গিয়ে নিয়োগের বিজ্ঞপ্তি দেখতে ও আবেদন করতে পারেন।

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের তরফে জানানো হয়েছে, চার হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করা হবে। আবেদন জানানোর শেষ তারিখ আগামী ১৬ নভেম্বর। আবেদনপত্র ভেরিফিকেশনের শেষ দিন হল ২৩ নভেম্বর। আবেদনপত্র বাছাইয়ের পর পরবর্তী পরীক্ষা ও ইন্টারভিউয়ের জন্য দিনঘোষণা করা হবে।

আবেদন পদ্ধতি-

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের অধীনেই দেশজুড়ে কেন্দ্রীয় বিদ্য়ালয়ে নিয়োগ করা হবে। শিক্ষক ও অশিক্ষক- উভয় পদেই নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা-

পিজিটি (সমস্ত বিষয়) – আবেদনকারীকে অবশ্যই উল্লেখিত বিষয়ে স্নাতক ও বিএড ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। আবেদনকারীর বয়সসীমা ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

টিজিটি (সমস্ত বিষয়)- আবেদনকারীকে অবশ্যই বিএড ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। এছাড়া যে বিষয়ে শিক্ষকতার জন্য আবেদন করছেন, স্নাতক স্তরেও ওই বিষয় থাকা বাধ্যতামূলক। আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন ফি-

স্নাতকোত্তর ও প্রশিক্ষণ প্রাপ্ত স্নাতক যারা শূন্যপদে আবেদন করতে চান, তাদের ১ হাজার টাকা আবেদন ফি দিতে হবে।