West Bengal Job: মাধ্যমিক পাশ করলেই মিলবে লোয়ার ডিভিশন ক্লার্কের চাকরি, আবেদন চলবে ৪ নভেম্বর পর্যন্ত

যে সব পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সার্ভেয়ার, ড্রাফটসম্যান, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট, লোয়ার ডিভিশন ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট টাউন প্ল্যানার।

West Bengal Job: মাধ্যমিক পাশ করলেই মিলবে লোয়ার ডিভিশন ক্লার্কের চাকরি, আবেদন চলবে ৪ নভেম্বর পর্যন্ত

কলকাতা: সরকারি চাকরি খুঁজছেন, তাহলে সুবর্ণ সুযোগ। সম্প্রতি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের গ্রুপ-সি এবং গ্রুপ-ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি। এই পদে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতক সহ একাধিক শিক্ষাগত যোগ্যতায় প্রার্থীরা আবেদন করতে পারবেন। এই নিয়োগ হবে মোহবনি ডেভলপমেন্ট অথরিটিতে। এ রাজ্যের যে কোনও জেলার নারী এবং পুরুষ এই পদে আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী যে সব পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সার্ভেয়ার, ড্রাফটসম্যান, ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট, লোয়ার ডিভিশন ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট টাউন প্ল্যানার।

 

পদের নাম,শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

বিজ্ঞপ্তি অনুযায়ী অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) পদে মোট শূন্যপদ ১টি। এই পদের জন্য প্রার্থীকে AICTE অনুমোদিত যে কোনও প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং পাশ করতে হবে।
এই পদে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৬ বছর। নির্বাচিত প্রার্থী প্রতি মাসে পে লেভেল ১৬ অনুযায়ী ৫৬,১০০ টাকা পাবেন।

 

পদের নাম,শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) পদে মোট শূন্যপদ ১টি। এই পদের জন্য প্রার্থীকে AICTE অনুমোদিত যে কোনও প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করতে হবে। এই পদে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৬ বছর। নির্বাচিত প্রার্থী প্রতি মাসে পে লেভেল ১২ অনুযায়ী ৩৮, ৮০০ টাকা পাবেন।

 

পদের নাম,শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

সার্ভেয়ার পদে মোট শূন্যপদ ১টি। এই পদের জন্য প্রার্থীকে উচ্চমাধ্যমিক পাশ করার পাশাপাশি সার্ভেয়ারশিপে ডিপ্লোমা অথবা সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাশ করতে হবে। এই পদে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৮ বছর। নির্বাচিত প্রার্থী প্রতি মাসে পে লেভেল ৯ অনুযায়ী ২৮,৯০০ টাকা পাবেন।

 

পদের নাম,শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট পদে মোট শূন্যপদ ১টি। এই পদের জন্য আবেদনকারীকে মাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীকে কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। প্রার্থীতে কম্পিউটারে প্রতি মিনিটে ২০টি শব্দ টাইপ করতে হবে। এই পদে আবেদনকারী বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থী পে লেভেল ৬ অনুযায়ী প্রতি মাসে ২২,৭০০ টাকা বেতন হিসেবে পাবেন।

 

পদের নাম,শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

লোয়ার ডিভিশন ক্লার্ক পদে মোট শূন্যপদ ১টি। এই পদে আবেদনকারী প্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাশ করার পাশাপাসি কম্পিউটার অ্যাপ্লিকেশনে সার্টিফিকেট কোর্স করতে হবে। এই পদে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থী পে লেভেল ৬ অনুযায়ী প্রতি মাসে ২২,৭০০ টাকা বেতন হিসেবে পাবেন।

 

পদের নাম,শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন

অ্যাসিস্ট্যান্ট টাউন প্ল্যানার পদে মোট শূন্যপদ ১টি। আবেদনকারী প্রার্থীকে এই পদের জন্য টাউন প্ল্যানার অথবা সিটি প্ল্যানার অথবা আরবান প্ল্যানিং বা হাউসিং প্ল্যানিং কিংবা কান্ট্রি প্ল্যানিং বিষয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে অন্তত এক বছরের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। এই পদে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থী পে লেভেল ১৬ অনুযায়ী প্রতি মাসে ৫৬,১০০ টাকা বেতন হিসেবে পাবেন।

প্রসঙ্গত জানিয়ে রাখি প্রতিটি পদের ক্ষেত্রেই প্রার্থীর বয়সের হিসেব করা হবে ১ জানুয়ারি ২০২১ তারিখ অনুযায়ী। তবে প্রতিটি পদের ক্ষেত্রেই সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

 

আবেদন করার পদ্ধতি, আবেদনের সময়সীমা

উপরোক্ত পদগুলিতে আবেদনের ক্ষেত্রে জেনারেল এবং ওবিসি প্রার্থীদের অবেদনের ফি হিসেবে ১৫০ টাকা, প্রসেসিং চার্জ ৫০ টাকা এবং ব্যাঙ্ক চার্জ হিসেবে ২০ টাকা, মোট ২২০ টাকা দিতে হবে। অন্যদিকে এসসি, এসটি, পিডব্লিউডি প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র প্রসেসিং এবং ব্যাঙ্ক চার্জ হিসেবে মোট ৭০ টাকা দিতে হবে। এই ফি প্রার্থীরা অনলাইন এবং ব্যাঙ্ক চালানের মাধ্যমে দিতে পারবেন। তবে ব্যাঙ্ক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দিলে অনলাইনে ফর্ম ফিলআপ করার সময় ব্যাঙ্ক চালান ডাউনলোড করতে হবে।

উপরোক্ত পদগুলির জন্য অনলাইন আবেদন এবং ব্যাঙ্ক চালান ডাউনলোডের শেষ তারিখ আগামী ৪ নভেম্বর ২০২১। আগামী ৬ নভেম্বর ২০২১ ব্যাঙ্ক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ। ব্যাঙ্ক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৮ নভেম্বর।

আরও পড়ুন: West Bengal Job: ভারতীয় স্টেট ব্যাঙ্কে ২০৫৬ পদে নিয়োগ, ২৫ অক্টোবর পর্যন্ত চলবে আবেদন

Click on your DTH Provider to Add TV9 Bangla