Engineering Jobs in WB Govt : আর বাইরের শহরে নয়, ইঞ্জিনিয়ারিং পাশ করেই রাজ্যে সরকারি চাকরির বড় সুযোগ, জানুন বিশদে

Engineering Jobs in WB Govt : রাজ্য সরকারের অধীনে কাজ করার জন্য ইঞ্জিনিয়ারিং পাস করা প্রার্থীদের দরজা খুলে গেল। সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার পদে চলছে নিয়োগ।

Engineering Jobs in WB Govt : আর বাইরের শহরে নয়, ইঞ্জিনিয়ারিং পাশ করেই রাজ্যে সরকারি চাকরির বড় সুযোগ, জানুন বিশদে
প্রতীকী ছবি (সৌজন্যে : গুগল)
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 10:00 AM

কলকাতা : ইঞ্জিনিয়ারিং পাস করে চাকরির খোঁজে আর বাইরের শহরে যেতে হবে না। পশ্চিমবঙ্গ সরকার ইঞ্জিনিয়ারদের জন্য নিয়ে এল বড় সুযোগ। রাজ্যে থেকেই এবার চাকরি পাবেন ইঞ্জিনিয়ারিং পাস করা প্রার্থীরা। পশ্চিমবঙ্গ পুলিশ হাউসিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন (WBPHIDCL)। ১৮ মে থেকে শুরু হয়েছে এই পদে নিয়োগ।

পদের নাম :

সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার (সিভিল) ও সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিকাল)

শূন্যপদ :

এখনও কোনও নির্দিষ্ট পদসংখ্যা বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়নি।

কর্মস্থল :

পশ্চিমবঙ্গ

শিক্ষাগত যোগ্যতা :

সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার (সিভিল) এর জন্য প্রার্থীকে একটি প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা পাস করতে হবে। সেই প্রতিষ্ঠানকে AICTE/WBSTC দ্বারা স্বীকৃত হতে হবে। সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার (সিভিল) পদে কোনও ইঞ্জিনিয়ারিং সংস্থায় কাজ করার অভিজ্ঞতা থাকলে সেই প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিকাল) এর জন্য প্রার্থীকে একটি প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা পাস করতে হবে। সেই প্রতিষ্ঠানকে AICTE/WBSTC দ্বারা স্বীকৃত হতে হবে। সাব অ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিকাল) পদে কোনও ইঞ্জিনিয়ারিং সংস্থায় কাজ করার অভিজ্ঞতা থাকলে সেই প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন :

মাসিক বেতন (Consolidated Monthly Remuneration) ২০ হাজার টাকা

বয়সসীমা :

প্রার্থীদের আবেদনের জন্য ১ জানুয়ারি ২০২২ অনুযায়ী বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। কেন্দ্রীয় সরকারের সংরক্ষণের নিয়ম অনুযায়ী ছাড় দেওয়া হবে।

আবেদন মূল্য :

এই পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনও ফি দিতে লাগবে না।

নির্বাচনের পদ্ধতি :

আবেদনপত্র যাচাইয়ের পর যোগ্য প্রার্থীদের একটি লিখিত পরীক্ষা অথবা মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আবেদনক করতে এখানে ক্লিক করুন