Jobs in Software Company : তিন মাসের মধ্যে আড়াই হাজার কর্মী নিয়োগ করতে চলেছে এই সফটওয়্যার সংস্থা

Jobs in Software Company : আগামী ৩ মাসে প্রায় ২,৫০০ জনের কর্মসংস্থান তৈরি করবে সেলসফোর্স। বর্তমানে সারা দেশের ছয়টি শহরে এই সংস্থার অফিস রয়েছে।

Jobs in Software Company : তিন মাসের মধ্যে আড়াই হাজার কর্মী নিয়োগ করতে চলেছে এই সফটওয়্যার সংস্থা
সিনিয়র ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজর পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬০ বছরের মধ্যে। আর ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজর পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৫৮ বছর।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 2:50 PM

আমেরিকার একটি সফটওয়্যার সংস্থা সেলসফোর্স (Saleforce) এই বছরের শেষের দিকে বড় নিয়োগের পরিকল্পনা করেছে। আগামী জানুয়ারি মাসের মধ্যে তাদের কর্মী সংখ্যা প্রায় এক তৃতীয়াংশ বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে। সেলসফোর্সে এপ্রিল ২০২০ সালের মাসে কর্মী সংখ্যা ছিল ২,৫০০ জন। এখন তা বেড়ে ৭,৫০০ জন হয়েছে সংস্থার কর্মী। তারপর থেকে এই সংস্থা নিজেদের কর্মী সংখ্যা তিনগুণ করেছে। আপাতত আগামী ৩ মাসে প্রায় ২,৫০০ জনের কর্মসংস্থান তৈরি করবে এই সংস্থা।

সেলসফোর্সের চেয়ারপারসন এবং সিইও অরুন্ধতী ভট্টাচার্য পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, “আমরা (সেলসফোর্স ইন্ডিয়ার হেডকাউন্ট) প্রায় ৭,৫০০ জনের বেশি কর্মী এখানে কাজ করি। আমরা আশা করছি যে ২৩ অর্থবর্ষের শেষে আমাদের সংস্থায় ১০,০০০ জন কর্মী থাকবেন।” ভারতে সেলসফোর্স মূলত প্রাধান্য অনুযায়ী, ব্যাঙ্কিং,আর্থিক পরিষেবা এবং বীমা (বিএফএসআই), উৎপাদন, পরিষেবা এবং সামাজিক পরিষেবা ক্ষেত্রে অগ্রাধিকার দিয়ে থাকে।

প্রসঙ্গত, বর্তমানে সারা দেশের মোট ছয়টি শহরে এই সংস্থার অফিস রয়েছে। মুম্বই, হায়দরাবাদ, বেঙ্গালুরু, পুনে, গুরুগ্রাম এবং জয়পুরে রয়েছে তাদের অফিস। ফ্লেক্সিবল কাজ এবং কোভিডের পরে ওয়ার্ক ফ্রম হোম ও কাজের জায়গায় ফেরার বিষয়ে তুলনামূলক আলোচনায় অরুন্ধুতী ভট্টাচার্য বলেন, “আমরা আরও বেশি সংখ্যক কর্মীকে কর্মক্ষেত্রে ফিরে কাজ করতে দেখব।” তিনি উল্লেখ করেছেন যে লোকেরা যখন অফিসে ফিরে আসে তখন সহযোগিতা এবং আত্মীয়তার অনুভূতি বৃদ্ধি পায়। তিনি বলেন, “কারণ আমরা এটিও দেখছি যে আপনি যদি তাদের অফিসে নিয়ে আসতে না পারেন তাহলে সংস্থা মূল ভিত্তি তৈরি করাও কঠিন হয়ে পড়ে”।